এইবারের বিপক্ষেও পারল না রিয়াল

ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বের হতে পারছে না রিয়াল মাদ্রিদ। এইবারের বিপক্ষে একের পর এক সুযোগ নষ্ট করে লা লিগায় টানা তৃতীয় ম্যাচে পয়েন্ট হারিয়েছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 04:05 PM
Updated : 2 Oct 2016, 06:14 PM

রোববার বিকালে সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ফ্রান রিকোর গোলে পিছিয়ে পড়ার পর গ্যারেথ বেলের গোলে সমতায় ফেরে স্বাগতিক রিয়াল।

পয়েন্ট হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফেরার সুযোগ হারিয়েছে রিয়াল। দিনের প্রথম ম্যাচে ভালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে আতলেতিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়ালের পয়েন্টও ১৫।

সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের এটা টানা চতুর্থ ড্র। লিগে গত দুই রাউন্ডে ভিয়ারিয়ালের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্রয়ের পর লাস পালমাসের মাঠে ২-২ গোলে ড্র করে রিয়াল। আর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে দুবার এগিয়ে গিয়েও শেষে ২-২ গোলে ড্র করে ফেরে জিদানের দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বেলের গতিময় ফুটবলে শুরুতেই দারুণ দুটি আক্রমণ করে রিয়াল। চতুর্থ মিনিটে ছয় গজ বক্সের মুখে বাড়ানো ওয়েলস ফরোয়ার্ডের ক্রস ধরার আগেই পড়ে যান রোনালদো। কিছুক্ষণ পর ডান দিক দিয়ে আক্রমণে ওঠা বেল দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে ঢুকে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শট নেন; একটুর জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়।

ষষ্ঠ মিনিটে পাল্টা আক্রমণে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় এইবার। ডান দিক দিয়ে স্বদেশি আন্দের কাপার ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন স্পেনের মিডফিল্ডার ফ্রান রিকো।

লা লিগায় রিয়ালের জালে এইবারের এটা প্রথম গোল। স্পেনের শীর্ষ লিগে দুই দলের আগের চারবারের মুখোমুখি লড়াইয়ের সবকটিতেই জেতে মাদ্রিদের ক্লাবটি; ম্যাচগুলোতে মোট ১৩টি গোল করে তারা।

সপ্তদশ মিনিটে রোনালদো-বেলের নৈপুণ্যে সমতায় ফেরে রিয়াল। বাঁ দিকে এক জনকে কাটিয়ে পর্তুগিজ ফরোয়ার্ডের ক্রস পেয়ে অনেকটা লাফিয়ে দুরূহ কোণ থেকে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন বেল।

৩০তম মিনিটে বাইলাইন থেকে দানিলোর বাড়ানো বল গোলমুখে পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন করিম বেনজেমা। চার মিনিট পর রোনালদোর শট ঠেকান স্প্যানিশ গোলরক্ষক আসিয়ের রিয়েসগো।

দ্বিতীয়ার্ধের প্রথম সাত মিনিটে দুটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি চলতি মৌসুমে এখনও স্বরুপে ফিরতে না পারা রোনালদো। ৫৬তম মিনিটে ‘ডাইভ’ দিয়ে হলুদ কার্ড দেখেন বদলি নামা আলভারো মোরাতা। চার মিনিট পর বেলের হেড পোস্টে লাগলে দলটির হতাশা আরও বাড়ে।

বাকি সময়ে রোনালদো, বেল, মোরাতা আরও কয়েকটা সুযোগ তৈরি করলেও গোলের দেখা মেলেনি।