ঘরের মাঠে ইউনাইটেডের হোঁচট

সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচ জেতার পর প্রিমিয়ার লিগে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 12:57 PM
Updated : 2 Oct 2016, 06:11 PM

স্টোক সিটির বিপক্ষে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে জোসে মরিনিয়োর দল।

রোববার দুপুরে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের দুটি গোলই হয় দ্বিতীয়র্ধে। অঁতনি মার্সিয়ালের গোলে ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর জো অ্যালেনের গোলে সমতায় ফেরে স্টোক।

জয়ের ধারায় থাকা ইউনাইটেড প্রথম ২৫ মিনিটে স্টোকের জালে বল জড়ানোর ভালো দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। অষ্টাদশ মিনিটে ছয় গজ বক্সের মাঝে বল পেয়েও দুর্বল হেড করেন পল পগবা। তিন মিনিট বাদে হুয়ান মাতার দারুণ চিপ শট শেষ মুহূর্তে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক লি গ্র্যান্ট।

এই সময়ে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিল অতিথিরাও। পঞ্চদশ মিনিটে পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে যান ডিফেন্ডার জিওফ ক্যামেরন। কিন্তু তার দুর্বল শট সহজেই ধরে ফেলেন গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৬৬তম মিনিটে অনেক দূর থেকে নীচু জোরালো শটে চেষ্টা করেছিলেন আন্দের এররেরা; কিন্তু অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়। দুই মিনিট বাদে জ্লাতান ইব্রাহিমোভিচের জোরালো কোনাকুনি শট পোস্ট ঘেষে বাইরে চলে যায়।

৬৭তম মিনিটে মাতা ও জেসে লিনগার্ডকে বসিয়ে মার্সিয়াল ও ওয়েইন রুনিকে নামান মরিনিয়ো। কোচের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি ফরাসি ফরোয়ার্ড।

পাল্টা আক্রমণে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে ডানে রুনিকে পাস দেন মার্সিয়াল। ডিফেন্ডার ক্যামেরন ইংলিশ তারকার পা থেকে বল কেড়ে নিলেও বিপদমুক্ত করতে পারেননি। উল্টো ফাঁকায় বল পেয়ে জোরালো কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন মার্সিয়াল।

৮১তম মিনিটে ইউনাইটেডের গোলমুখে জটলার মধ্যে থেকে গোলটি শোধ করে স্টোক। ডি বক্সের ঠিক বাইরে থেকে ডিফেন্ডার গ্লেন জনসনের শট দে হেয়া ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। দুরূহ কোণ থেকে জন ওয়াল্টারের শট ক্রসবারে লেগে ফিরলে ফাঁকায় ফিরতি বল পেয়ে সহজেই জালে জড়ান ওয়েলসের মিডফিল্ডার অ্যালেন।

৮৯তম মিনিটে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পগবার হেড ক্রসবারের লাগলে পয়েন্ট হারানোর হতাশাতেই মাঠ ছাড়ে প্রতিযোগিতার সফলতম দলটি।

সাত ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৩।