২ পেনাল্টি মিসের পর আতলেতিকোর জয়

দুই অর্ধে দুটি পেনাল্টি থেকে গোল করতে পারেননি আতলেতিকো। তবে ভালেন্সিয়ার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে দিয়েগো সিমেওনের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 12:56 PM
Updated : 2 Oct 2016, 06:12 PM

প্রতিপক্ষের মাঠ থেকে রোববার লা লিগার ম্যাচটিতে ২-০ গোলের জয় নিয়ে ফেরে আতলেতিকো। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করতে না পারা অঁতোয়ান গ্রিজমান দ্বিতীয়ার্ধে দলকে এগিয়ে দেন। অন্য গোলটি করেন কেভিন গামেইরো।

ম্যাচের ২৬তম মিনিটে এগিয়ে যেতে পারত আতলেতিকো মাদ্রিদ। সাউল নিগেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ে জোরালো শট নেন গ্রিজমান। লাফিয়ে উঠে তা কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক দিয়েগো আলভেস।

৪২তম মিনিটে এগিয়ে যাওয়ার সূবর্ণ সুযোগ হারায় আতলেতিকো। ডি-বক্সের মধ্যে আনহেল কোররেয়াকে নানি ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু গ্রিজমানের স্পট কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আলভেস।

পেনাল্টি কিক নিয়ে গ্রিজমানের সাম্প্রতিক অভিজ্ঞতা খুব একটা সুখকর নয়। আতলেতিকোর হয়ে এই নিয়ে টানা তিনটি পেনাল্টি থেকে গোল করতে পারেননি তিনি। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পেনাল্টি থেকে গোল করতে পারেননি ফরাসি এই ফরোয়ার্ড। গত বুধবার চলতি মৌসুমের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখের বিপক্ষেও পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন তিনি।

৬৩তম মিনিটে অবশ্য অনেকটা দায়মুক্ত হন গ্রিজমান। ডি-বক্সের ভেতর থেকে নেওয়া ফের্নান্দো তরেসের শট আলভেস পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ভালেন্সিয়া গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে আসা বল গামেইরোর পা ঘুরে পেয়ে জালে পাঠিয়ে দেন গ্রিজমান।

৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় আতলেতিকো। ডি-বক্সের মধ্যে ভালেন্সিয়ার স্প্যানিশ মিডফিল্ডার মারিও সুয়ারেস গ্রিজমানকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। এবার আর গ্রিজমান স্পটকিক নিতে আসেননি। কিন্তু স্পেনের মিডফিল্ডার গাবির নেওয়া দুর্বল কিক বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন আলভেস।

লা লিগায় ব্রাজিলের গোলরক্ষক এই নিয়ে ১৯টি পেনাল্টি বাঁচালেন। প্রতিযোগিতাটির ইতিহাসে তার চেয়ে বেশি পেনাল্টি ঠেকাতে পারেনি আর কোনো গোলরক্ষক।

যোগ করা সময়ে একক নৈপুণ্যে অসাধারণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গামেইরো।

এই জয়ে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে বার্সেলোনা ও রিয়ালকে ছাড়িয়ে আপাতত লা লিগার শীর্ষে উঠলে দিয়েগো সিমেওনের দল।