ভাগ্যকে দুষছে বাংলাদেশ

যাদের হারিয়ে শুরু, সেই ভারতের কাছে হেরে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ জয়ের স্বপ্ন গুঁড়িয়ে গেছে বাংলাদেশের। শেষ মুহূর্তের গোলে স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ায় ভাগ্যকেই দুষছেন টিম ম্যানেজার কাওসার আলি আর টুর্নামেন্টে দলের সর্বোচ্চ গোলদাতা আশরাফুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2016, 01:35 PM
Updated : 30 Sept 2016, 01:35 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুক্রবার উত্তেজনা ছড়ানো ফাইনালে ভারতের কাছে ৫-৪ গোলে হারে বাংলাদেশ। শক্তিশালী ভারতকে একই ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল রোমান-আশরাফুলরা।

ম্যাচ শেষ হওয়ার তিন সেকেন্ড আগে গোল খায় বাংলাদেশ। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কাওসার সাংবাদিকদের বলেন, “আমাদের কপালে নেই। এজন্যই চ্যাম্পিয়ন হতে পারিনি। আমরা হারিনি। কিছু জিনিস আমাদের পক্ষে আসেনি। যেমন আমরা আক্রমণে গিয়েও খুব বেশি পেনাল্টি কর্নার পাইনি।”

“শিরোপা ওদের (ভারতের) কপালে ছিল। আমার ছেলেরা সাধ্যমতো খেলেছে, টেকটিক্যালি ছোটখাটো ভুল ছিল হয়তো। কিন্তু ফাইনাল জেতার মতো খেলেছে।”

ম্যানেজারের সঙ্গে কণ্ঠ মেলান টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে ১১ গোল করা আশরাফুল। তার হ্যাটট্রিকসহ চার গোলেই গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে জয় এসেছিল। ফাইনালেও এক গোল করেছেন এই ডিফেন্ডার। কিন্তু তা দলের জয়ের জন্য যথেষ্ট না হওয়ায় হতাশ আশরাফুল।

“আমরা ক্লান্ত ছিলাম না। আমি মনে করি, আসলে আমাদের কপাল মন্দ। ভারত প্রথম ম্যাচে যেভাবে খেলেছে, এ ম্যাচেও তারা একই ধারাবাহিকতা ধরে রেখেছে।”

“যদি আমাদের দুর্ভাগ্য না হতো, তাহলে শেষ সেকেন্ডে গোল হতো না। এ কারণে সময় ছিল না; আমরাও পরিশোধ করার সুযোগ পায়নি।”

ফাইনালে তিনটা পেনাল্টি কর্নার থেকে দুটি গোল পেয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বের ম্যাচে পেনাল্টি কর্নার পাওয়া গিয়েছিল সাতটি, যার চারটি থেকে গোল এসেছিল। আশরাফুলও বললেন, “আমরা আজ পিসি (পেনাল্টি কর্নার) কম পেয়েছি। তারা যেহেতু প্রথম ম্যাচে পেনাল্টি কর্নারের কারণে হেরেছে, তো এই ম্যাচে তারা পিসি দেওয়া এড়াতে পেরেছে।”