৯ গোলের রোমাঞ্চে জামালের জয়

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে দারুণ লড়াই করল ব্রাদার্স ইউনিয়ন। ৯ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে শেখ জামাল জিতেছে ৫-৪ ব্যবধানে। এ জয়ে লিগে পয়েন্ট তালিকার শীর্ষেও ফিরল দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 01:48 PM
Updated : 25 Sept 2016, 01:48 PM

সিলেট জেলা স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগ ম্যাচে শেখ জামালের জয়ে জোড়া গোল করেন ওয়েডসেন আনসেলমে। অপর তিন গোলদাতা ডারবো ল্যান্ডিং, এমেকা ডারলিংটন ও সরোয়ার জাহান নিপু। ব্রাদার্সের এনকোচা কিংসলে দুটি, মান্নাফ রাব্বী ও অগাস্টিন ওয়ালসন একটি করে গোল করেন।

প্রথমার্ধে দুই মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিগের শিরোপাধারী শেখ জামাল। ২৮তম মিনিটে ল্যান্ডিংয়ের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন ওয়েডসেন। ৩০তম মিনিটে ওয়েডসেনের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকে কাটিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ল্যান্ডিং।

৩৩তম মিনিটে রাব্বীর চিপ ঠিকানা খুঁজে পেলে ম্যাচে ফেরে ব্রাদার্স। সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে নিখুঁত চিপে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে শেখ জামালের ডারলিংটন আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে পথ আগলে দাঁড়ানো কোমলকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করলে স্কোরলাইন ৩-১ হয়। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমান ওয়ালসন। রাব্বীর শট ইয়াসিন খানের হাতে লাগলে পেনাল্টি পায় ব্রাদার্স। কিংসলের গোলে ব্রাদার্স সমতায় ফেরে ৬৩তম মিনিটে। ওয়ালসনের পাস ধরে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৭১তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণে যাওয়া ওয়েডসেন আলতো টোকায় বল তুলে দেওয়ার পর মাপা হেডে কেষ্ট কুমারের বদলি নামা নিপু লক্ষ্যভেদ করেন। দুই মিনিট পর ওয়েডসেনের হাত ধরে স্কোরলাইন ৫-৩ করে নেয় শেখ জামাল।

ম্যাচের রোমাঞ্চ তখনও অনেক বাকি। ৭৩তম মিনিটে ডি-বক্সে কিংসলেকে ইয়াসিন ফাউল করলে দ্বিতীয় পেনাল্টি পায় ব্রাদার্স। সিদ্ধান্ত নিয়ে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড পান আনিসুর আলম সুইট। কিংসলেই পেনাল্টি থেকে স্কোরলাইন ৫-৪ করেন।

দশ জনে নেমে যাওয়া শেখ জামালের রক্ষণে চাপ অব্যাহত রাখা ব্রাদার্স যোগ করা সময়েও সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল কিন্তু পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন ওয়ালসন। বক্সের মধ্যে আশরাফুল করিমের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি কিন্তু ওয়ালসনের দুর্বল শট রুখে শেখ জামালকে পুরো তিন পয়েন্ট এনে দেন গোলরক্ষক মাকসুদুর রহমান মোস্তাক।

এই জয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট হলো শেখ জামালের।