অদলবদলের কৌশল সফলে সন্তুষ্ট বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হওয়ার আগে স্পোর্তিং গিহনকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া ম্যাচে বেঞ্চের শক্তিও পরখ করে নিলেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। খেলোয়াড় অদলবদল করে খেলানোর কৌশল সফল হওয়ায় খুশি স্প্যানিশ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 08:41 AM
Updated : 25 Sept 2016, 09:09 AM

চোটের কারণে মাঠের বাইরে লিওনেল মেসি। লা লিগায় গত শনিবার স্পোর্তিংয়ের বিপক্ষে নিয়মিত একাদশের আন্দ্রেস ইনিয়েস্তা, ইভান রাকিতিচ, হাভিয়ের মাসচেরানো ও জর্দি আলবাকে মাঠে নামাননি এনরিকে। তবে নেইমার-সুয়ারেস-সের্হিও রবের্তরা পাঁচ তারকার অনুপস্থিতি বুঝতে দেননি।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় এনরিকে বলেন, “দলে আমাদের অনেক বিকল্প আছে। আমরা যেটা দেখি, তার ওপর নির্ভর করে আমরা ভিন্ন ভিন্ন খেলোয়াড় কাজে লাগাই। যখন প্রয়োজন, তখন বেঞ্চ থেকে বিকল্প বেছে নেওয়ার সুযোগ থাকাটা একজন কোচের জন্য দারুণ।”

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জার্মানির দল মনশেনগ্লাডবাখের মুখোমুখি হবে বার্সেলোনা। তবে স্পোর্তিংয়ের বিপক্ষে বড় ব্যবধানে জিতলেও উন্নতির জায়গা দেখছেন এনরিকে।

“জয়ের জন্য আমরা খুবই খুশি। প্রতিপক্ষের মাঠে খেলা এবং জেতা কঠিন কাজ এবং স্পোর্তিংয়ের বিপক্ষে আরও কঠিন।”

৫-০ স্কোরলাইন দেখে ম্যাচটা বার্সেলোনার জন্য সহজ ছিল বলে মনে হলেও তা মানছেন না এনরিকে। স্কোরলাইন ভুল বার্তা দিচ্ছে জানিয়ে তিনি বলেন, “তারা সুযোগ তৈরি করেনি; কিন্তু আমাদেরও সুযোগ তৈরি করতে দেয়নি।”