অবসর ভেঙে ফেরার ইচ্ছা মামুনুলের

গত ৫ সেপ্টেম্বর হঠাৎই জাতীয় দলকে বিদায় বলে দেওয়া মামুনুল ইসলাম অবসর ভেঙে ফিরতে চান। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে চট্টগ্রাম আবাহনীর এই মিডফিল্ডার জানান, কোচ ও বাফুফে চাইলে ফিরবেন তিনি।

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2016, 01:02 PM
Updated : 22 Sept 2016, 01:02 PM

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের দলে জায়গা না পাওয়ার পর ক্ষোভ ও হতাশায় অবসরের সিদ্ধান্ত নেন মামুনুল। প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। আগামী ১০ অক্টোবর থিম্পুতে হবে দ্বিতীয় লেগের ম্যাচটি।

বৃহস্পতিবার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করতে আসেন মামুনুল। আগের দিন কথা বলেন কোচ টম সেইন্টফিটের সঙ্গে। সভাপতি ও কোচের সঙ্গে কথা বলার পর অবসর ভেঙে ফেরার ইচ্ছার কথা জানান ২০০৭ সালে জাতীয় দলে অভিষেক হওয়া এই মিডফিল্ডার।

“কোচের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, আমাকে ডাকবে, আমিও বলেছি তুমি ডাক, তারপর দেখ, আমি সাড়া দেই কিনা। কোচ চাইলে, বাফুফে চাইলে ফিরব। আমাকে যদি দেশের দরকার হয়, তাহলে ফিরব।”

“কোচ যদি ডাকেন, তিনি যদি বলেন, মামুনুলকে দরকার, তাহলে আসব। যেনতেন ভাবে নয়, আমি যদি অপরিহার্য হই তাহলে ফিরব।”

ভুটান ম্যাচের আগে লিগে নিজের সামর্থ্যকে প্রমাণের কথাও বলেন মামুনুল, “লিগে আমার সামনে আর দুই তিনটা ম্যাচ আছে, এখানে আমি প্রমাণ করে দেব, আমারও দেওয়ার কিছু আছে।”

মামুনুলকে ফেরানোর প্রশ্নে কোচ সেইন্টফিট অবশ্য দিয়েছেন কৌশলী উত্তর, “এ বিষয়টা নিয়ে আমি সরাসরি কোনো মন্তব্য এখনই করব না। সে আমাকে অবসর নিয়ে সরাসরি কিছু বলেনি; সবাই আমার বিবেচনায় আছে। যে কেউই দলে ফিরতে পারে; দল থেকে বাদও যেতে পারে।”

আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে চট্টগ্রাম আবাহনীর গোলশূন্য ড্র ম্যাচে আলো ছড়াতে পারেননি মামুনুল। সেইন্টফিটও এ নিয়ে বলেন, “লিগের গত ম্যাচে তার খেলায় আমি যে সন্তুষ্ট নই, সেটাও তাকে বলেছি। তবে, সবাই আমার বিবেচনায় আছে।”