হার্থাকে হারিয়ে অজেয় রইলো বায়ার্ন

বুন্ডেসলিগায় চলতি মৌসুমে শতভাগ জয়ের ধারায় থাকা দুই দলের লড়াইয়ে হার্থা বার্লিনকে সহজেই হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2016, 08:22 PM
Updated : 21 Sept 2016, 08:54 PM

কার্লো আনচেলত্তির দলের ৩-০ ব্যবধানে জয়ে একটি করে গোল করেন ফ্রাঙ্ক রিবেরি, আরিয়েন রবেন ও থিয়াগো আলকানতারা।

১৯৯৭ সালে প্রতিপক্ষের মাঠে হার্থা বার্লিনের কাছে সবশেষ হারা বায়ার্নের এটি টানা একাদশ জয়।

ঘরোয়া লিগে টানা চারবারের চ্যাম্পিয়ন বায়ার্ন যেন উড়ছে। এই ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬ ম্যাচে ২৩ গোল করে তারা। এর মধ্যে ৫ ম্যাচে একবারও বায়ার্নের জালে যায়নি বল।

বায়ার্নের মতো ততটা না হলেও দাপুটে ফুটবল খেলছিল হার্থাও। তবে ১৯৭৭ সালের পর বায়ার্নের মাঠে লিগে কোনো জয় না পাওয়া দলটি পেল আরেকটি হারের তিক্ত স্বাদ।   

বুধবার আলিয়াঞ্জ আরেনায় হার্থার বিপক্ষে শুরুর একাদশে পাঁচটি পরিবর্তন আনেন আনচেলত্তি। ফিরেন ফিলিপ লাম, জেরোম বোয়াটেং, দাভিদ আলাবা, আলকানতারা ও টমাস মুলার।

ঘরের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বায়ার্ন। থিয়াগোর ক্রসে রবের্ত লেভানদোভস্কির হেড সেবার দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন হার্থার গোলরক্ষক। পরের মিনিটে ৮ গজ দূর থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি মুলার। 

এগিয়ে যাওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বায়ার্নকে। ষোড়শ মিনিটেই আলিয়াঞ্জ আরেনায় ভক্তদের উল্লাসে মাতান রিবেরি। আলবার কাছ থেকে বল পেয়ে নিচু গড়ানো শটে জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।

প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করা বায়ার্ন দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের মধ্যে দুইবার হার্থার জালে বল পাঠিয়ে ম্যাচ মুঠোয় পুরে নেয়।

৬৮তম মিনিটে লিভারপুল থেকে ধারে হার্থায় খেলতে আসা অ্যালানের কাছ থেকে বল কেড়ে নিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন থিয়াগো। গোলরক্ষকের কাছ থেকে পেয়ে বল ক্লিয়ার করতে দেরি করছিলেন অ্যালান। ছুটে এসে সুযোগ কাজে লাগান থিয়াগো।

মাঠে নামার সাত মিনিটের মধ্যে ব্যবধান ৩-০ করেন রবেন। থিয়াগোর কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের বাঁকানো শটে জালে বল পাঠান এই ডাচ ফরোয়ার্ড।

চলতি মৌসুমে ঘরের মাঠে কোনো গোল হজম না করা বায়ার্নের ওপর শেষের দিকে বেশ চাপ তৈরি করে হার্থা। তবে জমাট রক্ষণ আর মানুয়েল নয়ারের প্রতিরোধ ভাঙা সম্ভব হয়নি তাদের। এনিয়ে ১৩ ম্যাচে নয়ারের বিপক্ষে গোল করতে ব্যর্থ হল হার্থা।