‘শিরোপা জিততে আতলেতিকোকে হারাতেই হবে বার্সার’

বার্সেলোনার লা লিগার শিরোপা ধরে রাখার অভিযান সফল করতে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে জিততেই হবে বলে মনে করেন লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2016, 04:02 PM
Updated : 20 Sept 2016, 04:02 PM

তবে বার্সেলোনা কোচের মতে, শিরোপাপ্রত্যাশী আতলেতিকোকে হারানো মোটেও সহজ হবে না। লক্ষ্যপূরণে মেসি-নেইমারদের তাই ‘পরিপূর্ণ একটি ম্যাচ’ খেলতে হবে।

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় কাম্প নউয়ে মুখোমুখি হবে দল দুটি। প্রথম চার ম্যাচ শেষে আতলেতিকোর চেয়ে ১ পয়েন্ট এগিয়ে আছে বার্সেলোনা।

গত চার মৌসুমের তিনবারই স্পেনের শীর্ষ এই লিগে চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। প্রতিবারই তাদের কঠিন পরীক্ষায় ফেলে ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়ন আতলেতিকো। এবারও তারা ঠিক একই রকম প্রতিদ্বন্দ্বিতা গড়বে বলে বিশ্বাস এনরিকের।

“দেখে মনে হচ্ছে বাস্তবিকভাবে তারা সেই আগের দলই। যারা গত কয়েক বছরে দারুণ সফল হয়েছে। বিশেষ করে যেভাবে তারা (আক্রমণ) প্রতিহত করে, খেলার ছক পাল্টায় ও প্রতিআক্রমণে ওঠে।"

“নতুন খেলোয়াড় ও অন্যান্য খেলোয়াড়দের নিয়ে তারা (লা লিগার) অন্যতম সেরা দল। কোচ সিমেওনের অধীনে সাম্প্রতিক বছরগুলোর মতো এবারও তাদের লক্ষ্য সবকটি শিরোপা।”

“আর আমাদের অনেক কিছু ভালোভাবে করতে হবে। খুব কম ভুল করে আমাদের খেলাটা খেলতে হবে, বলের দখল রাখতে হবে- আমাদেরকে পরিপূর্ণ একটা ম্যাচ খেলতে হবে।”

গুরুত্বপূর্ণ এই লড়াইয়ের আগে পরিসংখ্যানের বিচারে অনেকটাই এগিয়ে বার্সেলোনা। গত এক দশকে ঘরের মাঠে আতলেতিকোর কাছে হারেনি তারা। আর এনরিকের অধীনে লিগে গত চারবারের মুখোমুখি লড়াইয়ের প্রতিটিতেই জিতেছে মেসি-নেইমাররা।

সাম্প্রতিক সময়ে দলের দাপুটে পারফরম্যান্সও দারুণ কিছুর সম্ভাবনা জাগাচ্ছে; সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১২ বার বল পাঠিয়েছে বার্সেলোনা, খেয়েছে মাত্র এক গোল। লিগে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ১৩ টি গোল করেছে লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেসে গড়া দলটি।

সব মিলিয়ে প্রিয় সমর্থকদের সামনে হতে যাওয়া এ ম্যাচে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই মাঠে নামবে এনরিকের শিষ্যরা।

চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আতলেতিকো।

শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১২।