খেলার সুযোগ পেতে বার্সা ছাড়েন ব্রাভো

বার্সেলোনায় বেঞ্চে বসে থাকা এড়াতেই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছেন বলে জানিয়েছেন চিলির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2016, 09:32 AM
Updated : 20 Sept 2016, 09:32 AM

লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচ দিয়ে পেপ গুয়ার্দিওলার সিটিতে অভিষেক হয় তার। অভিষেকে বড় কিছু ভুল করলেও ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক পরের দুই ম্যাচে কোনো গোল খাননি। 

গত দুই মৌসুমে লা লিগায় ব্রাভো ছিলেন বার্সেলোনা কোচ লুইস এনরিকের প্রথম পছন্দের গোলরক্ষক। তবে চ্যাম্পিয়ন্স লিগসহ কাপের অন্য সব ম্যাচগুলোতে জার্মানির গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ছিলেন তার প্রথম পছন্দ।

স্পেনের কাদেনা সের রেডিওকে ব্রাভো বলেন, “বার্সেলোনায় প্রথম পছন্দের গোলরক্ষক ছিলাম না আমি, ছিল টের স্টেগেন। ক্লাব আমাকে চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছিল কিন্তু তাদের পরিকল্পনা দেখে আমিও তাদেরকে আমার অবস্থান পরিষ্কার করে দেই।”

“আমি খুব আন্তরিক ছিলাম, আমি বেঞ্চে বসে থাকতে চাইনি।… আর তারা এটা বুঝতে পেরেছে। বার্সেলোনায় আমি নিজের সেরাটা দিতে সব সময়ই ঐকান্তিক ছিলাম।”

টের স্টেগেনের সঙ্গে জায়গা নিয়ে প্রতিযোগিতা থাকলেও সম্পর্ক খারাপ হয়নি বলে জানান ব্রাভো।

“সংবাদমাধ্যমে এসেছে যে আমাদের সম্পর্ক খারাপ ছিল এবং শেষ দিকে বিষয়গুলো অস্বস্তিকর হয়ে উঠেছিল-এটা সত্য ছিল না। এটা কখনোই সমস্যা ছিল না, প্রকৃতপক্ষে এই প্রতিযোগিতা থেকে আমরা দুজন সব সময় লাভবান হয়েছি।”