বার্সার মাঠে জয় খরা কাটানোর চেষ্টায় আতলেতিকো

বার্সেলোনার কাম্প নউয়ে এক দশকের মধ্যে প্রথম জয়ের প্রচেষ্টায় মাঠে নামতে যাচ্ছে আতলেতিকো মাদ্রিদ। সে লক্ষ্যে আত্মবিশ্বাসের কমতি না থাকলেও প্রতিপক্ষের শক্তির গভীরতায় বেশ সতর্ক ২০১৩-১৪ মৌসুমের লা লিগা চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2016, 04:43 PM
Updated : 19 Sept 2016, 06:09 PM

স্পেনের শীর্ষ লিগে আগামী বুধবার বাংলাদেশ সময় রাত ২ টায় মুখোমুখি হবে শিরোপাপ্রত্যাশী এই দুই দল।

গত এক দশকে বার্সেলোনার বিপক্ষে আতলেতিকো সাফল্য পেয়েছে মূলত নিজেদের মাঠে। আর বিশেষ করে তা চ্যাম্পিয়ন্স লিগে; ২০১৩-১৪ মৌসুমের পর গত মৌসুমেও কোয়ার্টার-ফাইনালে কাতালুনিয়া ক্লাবটিকে হারায় মাদ্রিদের দলটি।

কাম্প নউয়ে আতলেতিকো শেষ জিতেছে ২০০৬ সালে। সব প্রতিযোগিতা মিলে বার্সেলোনার এই মাঠে শেষ আট ম্যাচে পাঁচটিতে হেরেছে আতলেতিকো, তিনটি ম্যাচ হয়েছে ড্র।

এবার সে ব্যর্থতা ঢাকার প্রত্যয় দলটির ডিফেন্ডার দিয়েগো গদিনের। সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মেও আছে তারা। গত শনিবার স্পোর্তিং গিহনকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার আগের রাউন্ডে সেল্তা ভিগোকে ৪-০ গোলে হারায় দিয়েগো সিমেওনের দল।

প্রতিযোগিতায় এখন পর্যন্ত সবচেয়ে কম গোল (১টি) খাওয়া দল আতলেতিকো। তবে এবার সবচেয়ে ভয়ঙ্কর আক্রমণভাগের সামনে পরতে যাচ্ছে তারা। লিগে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ১৩ টি গোল করেছে লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেসে গড়া বার্সেলোনা।

এমন শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামার আগে তাই বাড়তি সতর্ক গদিন।

ক্লাবের ওয়েবসাইটে উরুগুয়ের এই ডিফেন্ডার বলেন, “এখন আমরা দুর্দান্ত এক প্রতিপক্ষের মুখোমুখি হবো। তাদের বিপক্ষে খেলা খুব কঠিন বিশেষ করে তারা যখন ঘরের মাঠে খেলে।”

“আমরা বার্সার মান সম্পর্কে জানি। অনেক দিন যাবৎ তারা এটা প্রমাণ করে আসছে।”