ওয়াটফোর্ডের মাঠে ইউনাইটেডের হার

মৌসুমে দারুণ শুরুর পর পথ হারিয়ে বসা ম্যানচেস্টার ইউনাইটেড টানা তৃতীয় ম্যাচে হারল। নিজেদের মাঠে দাপটের সঙ্গে খেলে জোসে মরিনিয়োর দলকে ৩-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2016, 01:07 PM
Updated : 18 Sept 2016, 01:23 PM

লিগে প্রথম তিন ম্যাচে টানা জয়ের পর গত শনিবার ম্যানচেস্টার সিটির কাছে নিজেদের মাঠে হেরে বসে ইউনাইটেড। এর চার দিন পর ইউরোপা লিগে ডাচ ক্লাব ফেইনুর্ডের কাছেও হারে মরিনিয়োর দল।

রোববার স্থানীয় সময় ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়তে বসেছিল ইউনাইটেড। সপ্তদশ মিনিটে ইংলিশ ফরোয়ার্ড ট্রয় ডিনির জোরালো কোনাকুনি হেড ঝাঁপিয়ে এক হাত দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ দে হেয়া।

চার মিনিট পর ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় বল পেয়েছিলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু এই সুইডিশ স্ট্রাইকারের দূরুহ কোণ থেকে নেওয়া শট পাশের জালে লাগে। ৩০তম মিনিটে ভাগ্যের ফেরে ফের গোল বঞ্চিত হয় ইউনাইটেড; বর্তমান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় পল পগবার ২৫ গজ দূর থেকে আচমকা শট ক্রসবারে লাগে।

শুরু থেকেই বেশ ছন্দে খেলা ওয়াটফোর্ড ৩৪তম মিনিটে এগিয়ে যায়। নেদারল্যান্ডসের ডিফেন্ডার ডারিল ইয়ানমাটের বাড়ানো বল ধরে ১৮ গজ দূর থেকে ফরাসি মিডফিল্ডার এতিয়েন কাপু লক্ষ্যভেদ করেন। নীচু শটে বলে পা লাগিয়েছিলেন দে হেয়া; কিন্তু রুখতে পারেননি।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে খেললেও ওয়াটফোর্ডের রক্ষণ ভাঙতে পারছিল না ইউনাইটেড। ৬২তম মিনিটে অবশেষে ইব্রাহিমোভিচ ও মার্কাস র‌্যাশফোর্ডের নৈপুণ্যে সমতায় ফেরে অতিথিরা।

র‌্যাশফোর্ডের সঙ্গে একবার বল দেওয়া নেওযা করে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ক্রস দেন ইব্রাহিমোভিচ। তাতে প্রথম প্রচেষ্টায় মাথা ছোঁয়াতে ব্যর্থ হলেও প্রতিপক্ষের গায়ে লাগা বল গোলমুখে পেয়ে যান র‌্যাশফোর্ড। এবার কোনো ভুল করেননি এই ইংলিশ ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে লিগে এখন পর্যন্ত চার গোল করা ইব্রাহিমোভিচের হেড ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক গোমেস।

৮৩তম মিনিটে হুয়ান কামিলো সুনিগার নৈপুণ্যে ফের এগিয়ে যায় ওয়াটফোর্ড। বাইলাইনের কাছ থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার রবের্তো পেরেইরার কাটব্যাক থেকে কোনাকুনি শটে বল জালে জড়ান কলম্বিয়ার এই ডিফেন্ডার।

যোগ করা সময়ে স্পটকিকে বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন ডিনি। বেলজিয়ামের মিডফিল্ডার মারোয়ান ফেলাইনি নিজেদের ডি-বক্সে সুনিগাকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ওয়াটফোর্ডের পয়েন্ট ৭।

পাঁচ ম্যাচের সবকটিতে জেতা ম্যানচেস্টার সিটি ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে এভারটন।

সমান ১০ করে পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে যথাক্রমে আর্সেনাল তৃতীয়, চেলসি চতুর্থ ও লিভারপুল পঞ্চম স্থানে আছে।