‘বড় চ্যালেঞ্জের’ জন্য কৃষ্ণাদের তৈরি হতে বললেন সালাউদ্দিন

গত দুই দিন ছিল ক্যাম্পের রিপোর্টিং আর বিশ্রামের। মেয়েদের এক বছরব্যাপী নিবিড় অনুশীলন মাঠে গড়াবে আগামী রোববার থেকে। তার আগে কৃষ্ণাদের সঙ্গে বসে তাদের বড় চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে বললেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2016, 02:53 PM
Updated : 17 Sept 2016, 03:44 PM

শনিবার বাফুফে ভবনে কৃষ্ণা-সানজিদাদের সঙ্গে কথা বলেন সালাউদ্দিন। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বের প্রস্তুতির জন্য ফুটবলারদের চাওয়া, অভাব-অভিযোগ জানতে চান তিনি। সেগুলো পূরণের প্রতিশ্রুতি দিয়ে কৃষ্ণাদের মূল পর্বের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে বলেন ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান।

কৃষ্ণাদের পা মাটিতে রাখার পরামর্শ দেওয়া সালাউদ্দিন বলেন, “ওরা এখন তারকা কিন্তু এটা ওদেরকে মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আজও ওদের এটাই বোঝানোর চেষ্টা করেছি। আরও বলেছি, নিজেদের আরও ভালোভাবে প্রস্তুত কর। সামনে আরও বড় প্রেক্ষাপট; বড় চ্যালেঞ্জ। থাইল্যান্ডে হতে যাওয়া চ্যাম্পিয়নশিপের মূল পর্বের কথা বলছি।”

“ওদের আরও বলেছি, নিজেদের খেলা দিয়েই তোমরা এত দূর এসেছ। তবে প্রকৃতপক্ষে তারকা হতে হলে তোমাদের আরও অনেক পথ পাড়ি দিতে হবে। আরও পরিশ্রম করতে হবে।”

আগামী বছর সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্ব। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে ওঠা কৃষ্ণাদের এবার লড়তে হবে দক্ষিণ কোরিয়া, চীন, জাপান, উত্তর কোরিয়া, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষের। 

নির্বাহী কমিটির সর্বশেষ সভায় মেয়েদের ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কৃষ্ণাদের আর্থিকভাবে স্বচ্ছলতা এনে দেওয়ার প্রতিশ্রুতিও দেন সালাউদ্দিন।

“আমি জানি ওরা সবাই দরিদ্র পরিবার থেকে এসেছে। ওদের কাছ থেকে জানার চেষ্টা করেছি ওরা কী ধরনের সুযোগ-সুবিধা চায় আমাদের কাছে। মূল চাওয়াটা অবশ্যই আর্থিক। অবশ্যই তারা নিজেদের যোগ্যতা দিয়ে এটা আদায় করে নেবে। এবং সেটা তারা পাবে ধীরে ধীরে, ধাপে ধাপে।”