এসপানিওলের বিপক্ষে থাকছেন না রোনালদো-বেল

দলের আক্রমণভাগের অন্যতম সেরা দুই তারকা ক্রিস্তিয়ানো রোনালদো আর গ্যারেথ বেল এসপানিওলের বিপক্ষে খেলবেন না বলে নিশ্চিত করেছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2016, 01:52 PM
Updated : 17 Sept 2016, 01:52 PM

এসপানিওলের মাঠে লা লিগার ম্যাচটি শুরু হবে আগামী রোববার বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

ফ্লুতে আক্রান্ত রোনালদোকে নিয়ে ম্যাচের আগের দিন জিদান বলেন, “ক্রিস্তিয়ানো আমাদের সঙ্গে যাবে না, তার গলা ব্যথা, সে বাড়িতে থাকবে। সে প্রস্তুত নয়।”

২০১৬ ইউরোর ফাইনালে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে হাঁটুর চোট পেয়েছিলেন রোনালদো। বেশ কিছুদিন মাঠের বাইরে কাটানোর পর লা লিগায় ওসাসুনার বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরেছিলেন পর্তুগালের অধিনায়ক। এর পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গত বুধবার স্পোর্তিংয়ের বিপক্ষে খেলেন। ২-১ ব্যবধানে জেতা ম্যাচে দলকে সমতায় ফেরানো গোলটিও করেছিলেন তিনি। 

স্পোর্তিংয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বেলকে মাঠ থেকে তুলে নিয়েছিলেন জিদান। নিতম্বের চোট পাওয়া ওয়েলসের এই ফরোয়ার্ডকে নিয়ে ঝুঁকি নিতে চান না রিয়াল কোচ।

“সেদিন সে নিতম্বে বড় ধরনের চোট পেয়েছে। যেহেতু আরও অনেক ম্যাচ খেলতে হবে, আমরা ঝুঁকি নিতে পারি না।”

আগামী বুধবার লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের জন্য বেলকে প্রস্তুত করে তুলতে চান জিদান।

নিতম্বের চোট কাটিয়ে এ মৌসুমে স্পোর্তিংয়ের বিপক্ষেই প্রথমবারের মতো শুরুর একাদশে খেলেন রিয়ালের আরেক ফরোয়ার্ড করিম বেনজেমা। এসপানিওলের বিপক্ষে তার সঙ্গে শুরুর একাদশে জায়গা পেতে পারেন কলম্বিয়ার তারকা হামেস রদ্রিগেস।

“আমি দুই বা তিনবার বলেছি যে হামেস খুব ভালো অনুশীলন করছে এবং সে খেলবে। সে দলের জন্য গুরুত্বপূর্ণ এবং আমার মনে হয় সে সত্যি অনুপ্রাণিত।”

“বেনজেমা ভালো আছে। বেশ কিছু দিন পর সেদিন সে শুরুর একাদশে খেলেছে। আমরা দেখব, আগামীকাল কী হয়।”