শক্তিশালী দল নিয়েও অস্বস্তিতে আর্জেন্টিনা কোচ

বিশ্বকাপ বাছাইপর্বে পরের দুটি ম্যাচের আগে শক্তিশালী দল গড়েও কিছুটা অস্বস্তিতে ভুগছেন এদগার্দো বাউসা। হাভিয়ের মাসচেরানো আর আনহেল দি মারিয়াসহ দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় নিষেধাজ্ঞা থেকে আর একটি হলুদ কার্ড দূরে থাকায় উদ্বিগ্ন আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2016, 10:09 AM
Updated : 17 Sept 2016, 10:27 AM

রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে আগামী দুই ম্যাচের জন্য শুক্রবার ২৪ সদস্যের আর্জেন্টিনা দল ঘোষণা করেন বাউসা।

লিওনেল মেসি, গনসালো হিগুয়াইন, সের্হিও আগুয়েরোকে নিয়ে বাউসার আক্রমণভাগ শক্তিশালী। মাঝমাঠে আছেন দি মারিয়া আর মাসচেরানোর মতো তারকা। নিকোলাস ওতামেন্দি আর মার্কোস রোহো সমৃদ্ধ আর্জেন্টিনার রক্ষণভাগও বেশ ভালো।

এর পরও আগামী সপ্তাহে আরও কয়েকজন খেলোয়াড় নিয়ে দলটি ২৬/২৭ জনের করার কথা সংবাদ সম্মেলনে বলেন বাউসা।

“হলুদ কার্ড পাওয়া খেলোয়াড়দের সংখ্যার দিক বিবেচনা করে (এই সিদ্ধান্ত নিয়েছি)।”

রক্ষণের দুই বড় ভরসা ওতামেন্দি আর রামিরো ফুনেস মোরির দুজনেই নিষেধাজ্ঞা থেকে আর একটি হলুদ কার্ড দূরে আছেন। গোলরক্ষক সের্হিও রোমেরো, ফুলব্যাক পাবলো সাবালেতা ও মার্কোস রোহো, মাঝমাঠের জুটি মাসচেরানো ও দি মারিয়ারও একই অবস্থা।

ইউভেন্তুসের ফরোয়ার্ড পাওলো দিবালা উরুগুয়ের বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন। নিষেধাজ্ঞার কারণে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেননি তিনি।

দলের খেলার ধরনে পরিবর্তন আনবেন না বলেই জানান বাউসা।

“আমি মনে করি না আমাদের ট্যাকটিকস খুব একটা পাল্টাবে। পরিকল্পনা হচ্ছে আক্রমণে চার জন খেলোয়াড় রাখা।”

দায়িত্ব নিয়ে বাউসা প্রথম দলে হিগুয়াইনকে রাখেননি। তবে এবার ইউভেন্তুসের এই তারকা ফরোয়ার্ডের উপর আস্থা রেখেছেন নতুন কোচ।

“(বৃহস্পতিবার) হিগুয়াইনের সঙ্গে আমার যে আলোচনা হয়েছে তা খুব ভালো ছিল। আমি তাকে আগ্রহ আর ইচ্ছা শক্তিতে পূর্ণ দেখেছি।”

পেরুর মাঠে আর্জেন্টিনা খেলতে নামবে বাংলাদেশ সময় ৭ অক্টোবর সকালে। পাঁচ দিন পর নিজেদের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে মেসিরা।

বাছাইপর্বের আট ম্যাচে চার জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ব্রাজিলের পেছনে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উরুগুয়ে। ১৩ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে চতুর্থ স্থানে।

দক্ষিণ আমেরিকা থেকে চারটি দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।