শিষ্যদের সঙ্গে নিজেকেও দুষলেন মরিনিয়ো

ম্যানচেস্টার সিটির কাছে হেরে যাওয়ার দায় শিষ্যদের দিয়েছেন জোসে মরিনিয়ো। কয়েকজন খেলোয়াড় স্বাভাবিক মানের চেয়ে নিচে ছিলেন বলে উল্লেখ করেছেন তিনি এবং এই ম্যাচে তাদের শুরুর একাদশে খেলানোর জন্য নিজেকেও দুষেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2016, 01:29 PM
Updated : 11 Sept 2016, 01:30 PM

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে গত শনিবার নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ২-১ গোলে হারে ইউনাইটেড।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে মরিনিয়ো বলেন, "আমি মনে করি, প্রথমার্ধে তারা আমাদের চেয়ে অনেক ভালো খেলেছে। ম্যাচটি বাজেভাবে শুরু করেছি আমরা। এই গতির একটি ম্যাচের ক্ষেত্রে মনোযোগ আর মানসিক সামর্থ্যের দিক থেকে সত্যি আমরা স্বাভাবিক মানের চেয়ে নিচের পর্যায়ের কয়েকজন খেলোয়াড় নিয়ে ম্যাচটি শুরু করেছি।"

"চিন্তা আর খেলার দিক থেকে আপনাকে ক্ষিপ্র হতে হবে, আমাদের কিছু খেলোয়াড় ছিল এই মানের নিচে। দল এর মূল্য দিয়েছে। প্রথমার্ধে তারা (সিটি) ম্যাচটি নিয়ন্ত্রণ করেছে। দ্বিতীয়ার্ধ চিত্র পুরো ভিন্ন ছিল। আমরা নিয়ন্ত্রণ করেছি, আরও বিপজ্জনক ছিলাম এবং সমতা ফেরানোর সুযোগ পেয়েছি।"

বরুসিয়া ডর্টমুন্ড থেকে এ বছরই ওল্ড ট্র্যাফোর্ডে আসা মিডফিল্ডার হেনরিখ মিখিতিরিয়ানকে সিটির বিপক্ষে প্রথমবারের মতো শুরুর একাদশে নামান মরিনিয়ো। এ ছাড়াও তিনি শুরুর একাদশে ফিরিয়ে আনেন জেসে লিনগার্ডকে।

মরিনিয়ো স্বীকার করে নেন একাদশ নির্বাচনে ভুল হয়েছিল তার।

"প্রথমার্ধে দুই বা তিনজন খেলোয়াড় ছিল, যাদের আমি কী ঘটবে তা জানলে অবশ্যই খেলাতাম না। কিন্তু এটাই ফুটবল এবং কখনও কখনও খেলোয়াড়রা কোচকে হতাশ করে, আর কখনও কখনও খেলোয়াড়রা আমাদের বড় রকমের বিস্ময় উপহার দেয়।"