ফিরমিনোর জোড়া গোলে চ্যাম্পিয়ন লেস্টারকে হারাল লিভারপুল

ব্রাজিলের মিডফিল্ডার রবের্ত ফিরমিনোর জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে ৪-১ গোলে হারিয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2016, 06:55 PM
Updated : 10 Sept 2016, 07:11 PM

শনিবার নিজেদের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের ত্রয়োদশ মিনিটে দারুণ গোলে দলকে এগিয়ে দেন ফিরমিনো। জেমস মিলনারের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডান পায়ের জোরালো শটে জালে পাঠান ব্রাজিলের এই মিডফিল্ডার।

এগিয়ে যাওয়ার পর লেস্টারের রক্ষণে আরও চাপ তৈরি করে লিভারপুল। ১৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ড্যানিয়েল স্টারিজের নেওয়া বাঁ পায়ের জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক কাসপের স্মাইকেল। ২৬তম মিনিটে ৬ গজ বক্সের মধ্য থেকে ইংল্যান্ডের এই ফরোয়ার্ডের প্রচেষ্টাও রুখে দেন তিনি।

পাঁচ মিনিট পর স্টারিজের ব্যাক হিল থেকে ডি-বক্সের মধ্যে বল পেয়ে অসাধারণ এক চিপে স্মাইকেলের মাথার উপর দিয়ে বল জালে পাঠান সাদিও মানে।

৩৮তম মিনিটে লেস্টারকে ম্যােচ ফেরান গত মৌসুমে লিগের দ্বিতীয় সর্বোচ্চ ২৪ গোল করা জেমি ভার্ডি। গোলটি অবশ্য একরকম উপহার দেন লুকাস লেইভা। ডি-বক্সের মধ্য বল বিপদমুক্ত করতে গিয়ে গোলের সামনে ভার্ডির পায়ে বল তুলে দেন ব্রাজিলের এই ডিফেন্ডার।

জর্জিনিও ভিনালডামের পাস ধরে ডি-বক্সের মধ্য থেকে বুলেট গতির শটে ৫৬তম মিনিটে ব্যবধান ৩-১ করেন ইংল্যান্ডের মিডফিল্ডার অ্যাডাম লালানা।

৮৯তম মিনিটে ফিরমিনো তার দ্বিতীয় গোলটি করেন। জর্ডান হেন্ডারসনের কাছ থেকে বল পেয়ে সাদিও মানে ফিরমিনোর উদ্দেশে বাড়ান। ব্রাজিলের এই মিডফিল্ডার ফাঁকা জালে সহজেই বল পৌঁছে দেন।  

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে আসে লিভারপুল। নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৯ পয়েন্ট নিয়ে ইউনাইটেডের অবস্থান তৃতীয় স্থানে। আর এক ম্যাচ কম খেলা চেলসি সমান পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

অন্য ম্যাচে স্টোক সিটিকে ৪-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে সাউথ্যাম্পটনকে ২-১ গোলে হারানো আর্সেনাল।