মরিনিয়োর ইউনাইটেডকে হারাল গুয়ার্দিওলার সিটি

ম্যানচেস্টারের দুই ক্লাব ইউনাইটেড ও সিটির লড়াইয়ে এবার বাড়তি মাত্রা এনেছিলেন দুই দলের নতুন দুই কোচ। আর তাতে জোসে মরিনিয়োর ইউনাইটেডকে তাদের মাঠেই হারাল পেপ গুয়ার্দিওলার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2016, 01:47 PM
Updated : 11 Sept 2016, 10:01 AM

ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে রয়েছে সিটি। চার ম্যাচে এটি তাদের টানা চতুর্থ জয়। অন্য দিকে লিগে এ মৌসুমে প্রথম হারের স্বাদ পেল ইউনাইটেড। 

শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিকদের শুরু থেকেই চেপে ধরে সিটি। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অতিথিদের। 

পঞ্চদশ মিনিটেই এগিয়ে যায় আক্রমণের মন্ত্র নিয়ে মাঠে নামা সিটি। কেলেচি ইহেনাচোর ফ্লিকে বল পান কেভিন ডি ব্রুইন। ডালে ব্লিন্ড বাধা দিতে না পারায় ঠাণ্ডা মাথায় সামনে থাকা গোলরক্ষককে ফাঁকি দেন বেলজিয়ান এই ফরোয়ার্ড।

৩৬তম মিনিটে ডি ব্রুইনের বাঁ পায়ের শট পোস্টে লেগে ফিরলে বল জালে পাঠান ইহেনাচো।
 
প্রিমিয়ার লিগে অভিষেক হওয়া গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোর ভুলে ব্যবধান কমান ইউনাইটেডের জ্লাতান ইব্রাহিমোভিচ। বার্সেলোনা থেকে আসা চিলির গোলরক্ষক ব্রাভো একটি ফ্রি-কিক বিপদমুক্ত করতে গিয়ে সুইডিশ এই স্ট্রাইকারের পায়ে বল তুলে দিয়েছিলেন।

দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে ব্যাকপাস পেয়ে আবার তালগোল পাকান ব্রাভো। হঠাৎ পাওয়া সুযোগ কাজে লাগাতে মরিয়া হয়ে ছুটে আসেন ইউনাইটেড ফরোয়ার্ড ওয়েইন রুনি। তবে এবার কোনোমতে দলকে বিপদমুক্ত করেন ব্রাভো। 
আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে ৭৪তম মিনিটে অল্পের জন্য ব্যবধান বাড়াতে পারেনি সিটি। ডি ব্রুইনের শট ইউনাইটেডের গোলরক্ষক দে হেয়াকে পরাস্ত করলেও বল পোস্টে লাগে।
গতিময় ফুটবলে শেষের দিকে দুই দলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি।