‘আগুয়েরোর অনুপস্থিতিতে ম্যান সিটি আরও কঠিন’

সের্হিও আগুয়েরো দলে না থাকায় অনেকের মতেই শক্তি কমে গেছে ম্যানচেস্টার সিটির। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ জোসে মরিনিয়োর মতে, এটা পেপ গুয়ার্দিওলার দলকে আরও কঠিন করে তুলেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2016, 04:20 PM
Updated : 9 Sept 2016, 04:20 PM

শনিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি।

লিগের গত রাউন্ডে ওয়েস্ট হ্যামের ডিফেন্ডার উইনস্টন রিডকে কনুই দিয়ে আঘাত করায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।

লিগে এ পর্যন্ত তিনটি ম্যাচ খেলে সবকটিতে জিতেছে সিটি। দলের এই সফল পথচলায় তিনটি গোল করেছেন আগুয়েরো। গত মৌসুমে দলের সেরা এই গোলদাতাকে ইউনাইটেডের বিপক্ষে না পাওয়া সিটির জন্য বড় ক্ষতিই বটে।

এক্ষেত্রে মরিনিয়োর ভাবনা ভিন্ন। আগুয়েরো না থাকায় পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, গুয়ার্দিওলার দল সম্পর্কে আগে থেকে কিছু বলা যাচ্ছে না।

“সে খেলবে না, কিন্তু তাদের দারুণ সব বিকল্প (খেলোয়াড়) আছে। এটা আরও কঠিন। যখন সের্হিও আগুয়েরো খেলে তখন আমরা তাদের ফরমেশন জানি।”

কিন্তু আগুয়েরো না থাকায় এখন কেলেহি লিহেনাচো, রাহিম স্টার্লিং ও দাভিদ সিলভাদের যে কেউ ‘ফলস নাইন’ হিসেবে খেলতে পারে। আর এটাই মরিনিয়োর ভাবনার মূল কারণ।

পর্তুগিজ এই কোচের অধীনে এবারের লিগে নিজেদের প্রথম তিন ম্যাচের সবকটিতে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।