নেইমারদের উন্নতিতে সন্তুষ্ট কোচ তিতে

বিশ্বকাপ বাছাইপর্বে টানা দুটি ম্যাচ জেতার পর শিষ্যদের প্রশংসায় ভাসিয়েছেন তিতে। দলের উন্নতিতে খুব খুশি ব্রাজিলের নতুন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2016, 10:42 AM
Updated : 7 Sept 2016, 10:57 AM

ব্রাজিলের মানাউসের আমাজোনিয়া স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে মিরান্দা ও নেইমারের গোলে কলম্বিয়াকে ২-১ ব্যবধানে হারায় ব্রাজিল।

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ে ব্রাজিল; চাকরি হারান কোচ দুঙ্গা। এর পর নেইমারদের দায়িত্ব তিতের হাতে তুলে দেয় দেশটির ফুটবল কনফেডারেশন।

দায়িত্ব নেওয়ার পর দুই ম্যাচে দুটি জয় পাওয়া তিতে শিষ্যদের পারফরম্যান্সে সন্তুষ্ট।

“ব্রাজিলের মহিমায় পৌঁছাতে না পারলেও আমরা ম্যাচে মান সম্পন্ন খেলা দেখেছি। আমাদের ভালো একটি ম্যাচ কেটেছে, এটা রোমাঞ্চকর। মনোযোগ আর প্রতিজ্ঞার মাত্রাই মূল বিষয়। আমরা একটি বিবর্তন প্রক্রিয়ার মধ্যে আছি। দল খুব ধারবাহিকভাবে খেলেছে। আপনাকে এরকম পারফরম্যান্স করেই জিততে হবে, কারণ এটা আপনাকে আত্মবিশ্বাস জোগাবে।”

“আমি খুব খুশি কারণ তারা (খেলোয়াড়রা) আসার সময় মনের যে অবস্থা নিয়ে এসেছিল, ক্লাবে সে রকম বা তার চেয়ে ভালো অবস্থা নিয়ে ফিরবে।”

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের সময় কিছু সমর্থক হতাশা প্রকাশ করে। সমর্থকদের প্রতিক্রিয়া প্রকাশ করার বিষয়ে আরও সাবধানী হওয়ার পরামর্শ দেন তিতে।

“সমর্থকদের উত্তেজিত হওয়াটা ঠিক আছে, কিন্তু আমাদের সতর্ক থাকতে হবে। দ্বিতীয়ার্ধে সমর্থকরা কিছুটা অধৈর্য হয়ে পড়ে। …আমি দুই বা তিন বার ঘুরে দেখেছিলাম এবং তাদের শান্ত হতে বলি।”