ভেনেজুয়েলার মাঠে আর্জেন্টিনার হোঁচট

পয়েন্ট তালিকার তলানিতে থাকা ভেনেজুয়েলার বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে হারতে বসেছিল আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2016, 01:36 AM
Updated : 7 Sept 2016, 10:55 AM

ভেনেজুয়েলার মেরিদায় বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

দলে আগে থেকেই ছিলেন না গনসালো হিগুয়াইন। চোট পেয়ে ছিটকে যান সের্হিও আগুয়েরো ও গত বৃহস্পতিবার উরুগুয়ের বিপক্ষে জয়সূচক গোল করা লিওনেল মেসি। ওই ম্যাচেই তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা লাল কার্ড দেখে এক ম্যাচ নিষিদ্ধ হন।

আক্রমণভাগে তারকাদের ছাড়া খেলতে নেমে শুরু থেকেই ভুগতে হয় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের। প্রথম সাত রাউন্ডের একটিতেও জিততে না পারা ভেনেজুয়েলা উল্টো পরীক্ষায় ফেলে আর্জেন্টিনার রক্ষণকে।

৩৫তম মিনিটে চমৎকার এক গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। বাঁ দিক দিয়ে কয়েক জন খেলোয়াড়ের মধ্যে একটু আড়াআড়ি দৌড়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে ডান পোস্ট দিয়ে বল জালে জড়ান হুয়ান পাবলো আনোর।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে সে যাত্রায় দারুণ নৈপুণ্যে কর্নারের বিনিময়ে আর্জেন্টিনাকে গোল খাওয়া থেকে বাঁচান ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার পাবলো সাবালেতা।  

৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভেনেজুয়েলা। ডি-বক্সের ভেতরে বাঁ দিক থেকে ফরোয়ার্ড সলোমোন রনদোনের পাস পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন হোসেফ মার্তিনেস। আগেভাগেই বাঁয়ে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক সের্হিও রোমেরোর কিছুই করার ছিল না।

পাঁচ মিনিট পর ব্যবধান কমিয়ে আর্জেন্টিনাকে লড়াইয়ে ফেরান লুকাস প্রাতো। তার প্রথম শট প্রতিপক্ষের পায়ে লাগার পর ফিরতি বল ধরে গোলরক্ষককে পরাস্ত করেন আতলেতিকো মিনেইরোর এই ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে আনহেল দি মারিয়ার কর্নার ছয় গজ বক্সের মধ্যে পেয়ে ভলিতে দলকে সমতায় ফেরান নিকোলাস ওতামেন্দি।

৮৯তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার মোক্ষম সুযোগ পেয়েছিল ভেনেজুয়েলা। কিন্তু কাছ থেকে ডিফেন্ডার মিকেল ভিইয়ানুয়েভার শট পোস্টে লাগলে বেঁচে যায় আর্জেন্টিনা।

আট ম্যাচে এদগার্দো বাউসার দল আর্জেন্টিনার পয়েন্ট ১৫।

আগের ম্যাচে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারায় উরুগুয়ে। আট ম্যাচে তাদের পয়েন্ট ১৬।