সিটি নয়, নিজের উন্নতি নিয়ে ভাবছেন জেসুস

ম্যানচেস্টার সিটিতে যাওয়ার বিষয় নিয়ে নয়, আপাতত নিজের আরও উন্নতি করা নিয়ে ভাবছেন ব্রাজিল জাতীয় দলে অভিষেকেই জোড়া গোল করা ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2016, 10:16 AM
Updated : 6 Sept 2016, 10:16 AM

গত মাসে জেসুসের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব সিটি। ব্রাজিলিয়ান লিগের চলতি মৌসুম শেষ হলে পালমেইরাস ছেড়ে নতুন সতীর্থদের সঙ্গে যোগ দেবেন তিনি।

চলতি মৌসুমে ১০ গোল করে এখন পর্যন্ত যৌথভাবে ব্রাজিলিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতা ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। ব্রাজিলকে প্রথমবারের মতো অলিম্পিক সোনা জেতাতেও বড় ভূমিকা রাখেন তিনি।

অসাধারণ এই পারফরম্যান্সের জন্যই জেসুসকে রাশিয়া ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে একুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে দুই ম্যাচের দলে রাখেন ব্রাজিলের নতুন কোচ তিতে। 

একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয় জেসুসের। দলের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন তিনি। 
দেশের মাটিতে বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল পৌনে সাতটায় কলম্বিয়ার বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। 
ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে জেসুস বলেন, “আমি আমার লক্ষ্যে মনোযোগী। আমি খেলা দেখতে, সাফল্য পেতে পছন্দ করি এবং শুধরে নেওয়ার জন্য ভুলগুলো দেখি।”

“আমি জাতীয় দলের সঙ্গে আছি এবং এখানে মনোযোগ দিয়েছি। এমনকি ম্যানচেস্টার সিটির সঙ্গে যোগাযোগও করতে চাই না আমি। এই সব সাফল্য পরিশ্রম থেকে আসে। জাতীয় দলে আসার পর থেকে আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আমি আরও অনেক শিখতে চাই। ধারাবাহিক কাজ করে যাওয়া আমাকে আরও সাহায্য করবে।”

একুয়েডরের বিপক্ষে জয়ের কৃতিত্ব সতীর্থদের সবাইকে ভাগ করে দেন জেসুস।

“আমি বরাবরের মতো শান্তই আছি। জয়ের কৃতিত্ব একা আমার নয়, এই কৃতিত্ব পুরো দলের। যে-ই গোল করুক, নায়ক হয়ে যায়, কিন্তু ট্যাকটিক্যালি পুরো দলই দুর্দান্ত ছিল।”
কলম্বিয়া ম্যাচে আরও ভালো খেলা উপহার দিতে প্রত্যয়ী জেসুস বলেন, “দল আমাকে অনেক সাহায্য করেছে। এই ম্যাচের জন্য আমার মাথা আরও ঠাণ্ডা রয়েছে। আমরা (আগের ম্যাচের) পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে সব চেষ্টাই করব এবং জিততে চাইব।”

জাতীয় দলে নেইমারের পাশে খেলাটা উপভোগ করছেন জেসুস। 

“আমরা সবাই নেইমারের মান সম্পর্কে জানি, কিন্তু শুধু তিনিই নন, এখানে সবাই মান সম্পন্ন। উইলিয়ান আর কৌতিনিয়ো পাহারায় থাকা খেলোয়াড় ছিটকে ফেলে এবং জায়গা তৈরি করে।”