চোটের কারণে মালদ্বীপ ম্যাচে নেই মামুনুল

ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাইপর্বের প্লে-অফে মুখোমুখি হওয়ার আগের প্রস্তুতি ম্যাচে খেলা হচ্ছে না জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলামের। বাঁ পায়ের মাংশপেশির চোটে ভুগছেন নির্ভরযোগ্য এই মিডফিল্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2016, 01:37 PM
Updated : 28 August 2016, 01:39 PM

আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর থিম্পুতে প্লে-অফে মুখোমুখি হবে বাংলাদেশ-ভুটান। প্লে-অফের প্রথম লেগের আগে ১ সেপ্টেম্বর মালদ্বীপের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

চোটের কারণে ক’দিন ধরে একা একা অনুশীলন করছেন মামুনুল। জাতীয় দলের ফিজিও সজীব শামস বকশি জানান, এ মুহূর্তে অধিনায়ককে নিয়ে ঝুঁকি না নেওয়াই দলের জন্য ভালো হবে।

“মামুনুলের এখন কোনো ব্যথা নেই কিন্তু আমি টিম ম্যানেজমেন্টকে বলেছি, ভুটান ম্যাচের আগে তাকে খেলানোর ঝুঁকি নেওয়া ঠিক হবে না। এ মুহূর্তে বাঁ পায়ের পুরো শক্তি ফিরে পেতে সে জিম করছে। মনে হচ্ছে, আগামী মঙ্গলবার থেকে বল পায়ে অনুশীলন শুরু করতে পারবে।”

জাতীয় দলের দক্ষিণ আফ্রিকান ট্রেনার বারডেনও জানান, মালদ্বীপ ম্যাচে খেলার মতো অবস্থায় নেই মামুনুল।

“অধিনায়ক মেডিকেল টিমের সঙ্গে কাজ করছে। কাল ম্যাচ হলে আমি বলব, তার ফিটনেস খেলার পর্যায়ে নেই। তবে উন্নতি হচ্ছে। ভুটান ম্যাচের আগে আশা করি সে পুরোপুরি ফিটনেস ফিরে পাবে।”

আগামী মঙ্গলবার প্রস্তুতি ম্যাচ খেলতে মালদ্বীপ রওনা দেবে বাংলাদেশ দল। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মামুনুলও জানান, ভুটান ম্যাচের আগে শতভাগ ফিটনেস ফিরে পাওয়াই লক্ষ্য তার।

“খুব দ্রুত সেরে উঠছি কিন্তু আমি মনে করি, প্রীতি ম্যাচ খেলতে মালদ্বীপ ভ্রমণ করার চেয়ে ওই সময়টায় দেশে থেকে অনুশীলন করলে আরও দ্রুত ফিটনেস ফিরে পাব। তাই আমিও জানিয়ে দিয়েছি, মালদ্বীপ ম্যাচে খেলতে চাই না।”

“এখন ফিজিওর সঙ্গে পুর্নবাসন প্রক্রিয়া চলছে। যেভাবে চলছে, আশা করি, ভুটান ম্যাচের আগেই পুরোপুরি ফিটনেস ফিরে পাব।”