ক্রুসের গোলে রিয়ালের জয়

নতুন মৌসুম শুরু হয়ে গেছে, এখনও পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামা হয়নি রিয়াল মাদ্রিদের। ক্রিস্তিয়ানো রোনালদো, করিম বেনজেমাদের অনুপস্থিতিতে ঘরের মাঠে প্রথম ম্যাচেই হোঁচট খেতে বসেছিল স্পেনের সফলতম ক্লাবটি। তবে টনি ক্রুসের জয়সূচক গোলে সেল্তা দে ভিগোর বিপক্ষে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 08:42 PM
Updated : 28 August 2016, 06:37 AM

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল।

বিবিসি আক্রমণভাগের দুই খেলোয়াড় রোনালদো-বেনজেমার সঙ্গে রিয়ালের দ্বিতীয় ম্যাচের একাদশে ছিলেন না মূল গোলরক্ষক কেইলর নাভাসও। বদলি খেলোয়াড় হিসেবে ছিলেন পেপে। তবে মাঠে এই ডিফেন্ডারকেও মাঠে নামাননি জিদান।

ম্যাচের শুরু থেকে সেল্তার রক্ষণে চাপ তৈরি করে রিয়াল। কিন্তু প্রথমার্ধে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা। ২৯তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে চেষ্টা করেছিলেন শুরুর একাদশে ফেরা লুকা মদ্রিচ; কিন্তু তার জোরালো শট পোস্টে লাগে।

তিন মিনিট পর আরেকবার জোরালো কোনাকুনি শটে চেষ্টা করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মদ্রিচ। এবার তা দারুণ নৈপুণ্যে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও একই চিত্র, সেল্তার রক্ষণে বেল-মদ্রিচরা চাপ ধরে রাখলেও সুযোগ মিলছিল না। অবশেষে ৬০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় তারা; মার্কো আসেনসিওর শট গোলরক্ষক ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল ধরে লক্ষ্যভেদ করেন আলভারো মোরাতা।

খানিক পরেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন এই স্প্যানিশ স্ট্রাইকার; কিন্তু তার শট পোস্টে লেগে ফিরে আসে।

রিয়ালের এগিয়ে থাকার স্বস্তি অবশ্য বেশিক্ষণ থাকেনি। ৬৭তম মিনিটে চিলির ফরোয়ার্ড ফাবিয়ান ওরেজানা ২৫ গজ দূর থেকে বিদ্যুৎ গতির শটে ম্যাচে সমতা ফেরান।

১-১ সমতায় কিছুটা সময় কেটে যাওয়ার পর ৮১তম মিনিটে ক্রুসের নৈপুণ্যে আবার এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের বদলি লুকাস ভাসকেসের বাড়ানো বল ধরে ডি বক্সের বাইরে থেকে নিচু শটে পোস্ট ঘেঁষে জালে জড়ান এই জার্মান ফরোয়ার্ড।    

এর আগে লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মাঠে ৩-০ গোলে জিতেছিল রিয়াল।

শনিবার লা লিগার আরেক ম্যাচে লেগানেসের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরে আতলেতিকো মাদ্রিদ।