প্রিমিয়ার লিগে আর্সেনালের প্রথম জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে আর্সেনাল। ওয়াটফোর্ডের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 04:53 PM
Updated : 27 August 2016, 04:53 PM

প্রথমার্ধে গোল করেন আর্সেনালের সান্তি কাসোরলা, আলেক্সিস সানচেস ও মেসুত ওজিল। চলতি মৌসুমে ইউভেন্তুস থেকে আসা রবের্তো পেরেইরা ওয়াটফোর্ডের হয়ে ব্যবধান কমান।

শনিবার প্রতিপক্ষের মাঠে দশম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। নোরদিন আমরাবাত সানচেসকে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। কাসোরলা ঠাণ্ডা মাথায় গোলরক্ষককে বিভ্রান্ত করে বল জালে পাঠান। 

থিও ওয়ালকটের দারুণ নীচু ক্রসে দ্বিতীয় গোলটি করেন সানচেস। খেলার বয়স তখন ৪০ মিনিট।

৪৫তম মিনিটে ব্যবধান ৩-০ করা গোলে অবদান রয়েছে চিলির তারকা ফরোয়ার্ড সানচেসের। তার ক্রসে ছুটে এসে দারুণ হেডে জাল খুঁজে নেন ওজিল।

প্রথমার্ধের পুরোপুরি নিষ্প্রভ ওয়াটফোর্ড দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা ফিরে পায়। ৫৭তম মিনিটে আর্সেনালের হয়ে অভিষেকে গোল করে দলকে লড়াইয়ে ফেরান পেরেইরা।

ব্যবধান কমানোর পর আর্সেনালকে চেপে ধরে স্বাগতিকরা। তবে পেতর চেককে আর পরাস্ত করা সম্ভব হয়নি তাদের। ৬৯ থেকে ৭২- এই সময়ে ওয়াটফোর্ডের দুটি ভালো আক্রমণ ব্যর্থ করে দেন অভিজ্ঞ এই গোলরক্ষক।

৭৮তম মিনিটে আবার আর্সেনালের ত্রাতা চেক।

ম্যাচের শেষ দিকে ব্যবধান বাড়ানোর দারুণ একটি সুযোগ হাতছাড়া করে আর্সেনাল।

নিজেদের প্রথম ম্যাচে লিভারপুলের কাছে ৪-৩ গোলে হারা আর্সেনাল দ্বিতীয় ম্যাচে গোশূন্য ড্র করেছিল শিরোপাধারী লেস্টার সিটির সঙ্গে।

দিনের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ১-১ গোলে ড্র করে লিভারপুল। একই দিন বার্নলিকে ৩-০ গোলে হারিয়েছে চেলসি। লেস্টার সিটি ২-১ গোলে হারিয়েছে সোয়ানসি সিটিকে।

৩ ম্যাচের সবকটিতে জেতা চেলসির পয়েন্ট ৯। দিনের আরেক ম্যাচে স্টোক সিটিকে একমাত্র গোলে হারানো এভারটনের পয়েন্ট ৭।

একটি ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬। টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৫। আর্সেনাল, লেস্টার ও লিভারপুলের পয়েন্ট সমান ৪।