সতীর্থদের প্রশংসায় বিনয়ী রোনালদো

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে গর্বিত ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ও জাতীয় দলের সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তাদের সাহায্যেই এই পুরস্কার জয় সম্ভব হয়েছে বলে মনে করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2016, 11:58 AM
Updated : 26 August 2016, 11:58 AM

ক্লাব সতীর্থ ওয়েলসের ফরোয়ার্ড গ্যারেথ বেল ও আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে হারিয়ে ইউরোপের বর্ষসেরা হন রোনালদো।

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ফাইনালে ট্রাইব্রেকারের শেষ শটটি জালে পাঠিয়ে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পর দেশকে ইউরো জেতাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনবারের ফিফা ব্যলন ডি’অর জয়ী রোনালদো।

বৃহস্পতিবার পুরস্কার হাতে নিয়ে সতীর্থদের ধন্যবাদ জানাতে দেরি করেননি রোনালদো।

“এটা চমৎকার। আজ রাতে এটা জেতার আশা করেছিলাম এবং আমি খুব গর্বিত। রিয়াল মাদ্রিদ ও জাতীয় দলের সতীর্থদের আমার ধন্যবাদ দিতে হবে- কারণ এই ট্রফিগুলো জিততে তারা আমাকে অনেক সাহায্য করেছে।”

এ বছরের ফিফা ব্যালন ডি’অর জয়ের দৌড়েও রোনালদো এগিয়ে আছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি তেমনটাই আশা করি, তবে সবার প্রথমে এই ট্রফিটা আমাকে উপভোগ করতে দিন।”

গত মৌসুম তার ক্যারিয়ার সেরা কিনা- এমন প্রশ্নের জবাবে রোনালদো বলেন, “আমরা চমৎকার দুটি শিরোপা জিতেছি। আমি বলতে পারি, হ্যাঁ। শিরোপা জয়ের বিচারে, হ্যাঁ।”

সংক্ষিপ্ত তালিকায় থাকা গ্রিজমানের উচ্ছ্বসিত প্রশসংসা করেন রোনালদো। তার বিশ্বাস, দ্রুতই পাদপ্রদীপের আলোয় আসবে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

"... সে এই ট্রফি জেতার যোগ্য। সে দুটি ফাইনালে হেরেছে, সুতরাং এটা তার দুর্ভাগ্য। কিন্তু আমি মনে করি, সে চমৎকার খেলোয়াড়।”

“সে ভালো ছেলে, সে আমার প্রতিবেশী- সে আমার পাশেই বাস করে এবং সে এটার যোগ্য। তবে এক দিন সে নিশ্চয় এটা জিতবে-আমি আশা করি।”