পিকের কাছে অনেক এগিয়ে স্পেনের সেরা বার্সা

গত কয়েক মৌসুমে ঘরোয়া ফুটবলে আধিপত্য করে যাওয়া বার্সেলোনা অন্য ক্লাবগুলোর চেয়ে অনেক এগিয়ে থেকে স্পেনের সেরা দল বলে দাবি করেছেন ডিফেন্ডার জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 03:23 PM
Updated : 24 August 2016, 03:23 PM

২০১৪-১৫ মৌসুমে লা লিগা, কোপা দেল রে আর চ্যাম্পিয়ন্স লিগ জেতে বার্সেলোনা। পরের মৌসুমে ঘরোয়া ডাবল জেতে কাতালান ক্লাবটি। চলতি মৌসুমে এরই মধ্যে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জেতার পর রিয়াল বেতিসকে ৬-২ গোলে উড়িয়ে দিয়ে লা লিগা অভিযান শুরু করে লিওনেল মেসি-লুইস সুয়ারেসরা।

এ মৌসুমে বার্সেলোনার লক্ষ্য নিয়ে পিকে স্পেনের ক্রীড়া দৈনিক মার্কাকে বলেন, “চ্যাম্পিয়ন্স লিগ অবশ্যই খুব গুরুত্বপূর্ণ কারণ, এটা সবচেয়ে সম্মানজনক, কিন্তু দুই বছর আমরা লা লিগা ও কোপা দেল রে জিতেছি।”

“আমরা দেখিয়েছি, অনেক এগিয়ে থেকে আমরা দেশের সেরা ক্লাব। টানা দুটি ডাবল অনেক বছরেও আসে না।”

স্যামুয়েল উমতিতি, লুকাস দিনিয়ে, আন্দ্রে গোমেস ও দেনিস সুয়ারেসকে দলে ভিড়িয়ে এ মৌসুমে স্কোয়াডের শক্তি বাড়ান এনরিকে। নতুন সতীর্থদের নিয়ে উচ্ছ্বসিত পিকে।

“আমরা খুব ভালো খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করেছি। তারা তরুণ এবং উদ্দীপনা নিয়ে আসে। তারা দলে জায়গার জন্য প্রতিদ্বন্দ্বিতা করে এবং এর জন্য প্রত্যেক জায়গায়ই বেছে নেওয়ার জন্য কোচের কাছে অনেক বিকল্প থাকে।”

কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এ মৌসুমেও বার্সেলোনার হয়ে যত সম্ভব শিরোপা জিততে উন্মুখ থাকবে বলে মনে করেন পিকে।

“লিও সতর্ক থাকবে, যেমনটা সে প্রত্যেক গ্রীষ্মেই থাকে। সে জাতীয় দলের হয়ে ধাক্কা খেয়ে এসেছে এবং এটা তাকে শিরোপা জেতার জন্য আরও বেশি অধীর করে তুলবে।”