নেইমার বিশ্ব সেরাদের একজন: পিকে

অলিম্পিক ফুটবলে ব্রাজিলকে প্রথমবারের মতো সোনা জিতিয়ে নেইমার নিজেকে বিশ্ব সেরাদের একজন বলে প্রমাণ করেছে বলে মনে করেন তার বার্সেলোনা সতীর্থ জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 09:11 AM
Updated : 24 August 2016, 09:11 AM

রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে গত শনিবার রাতে জার্মানিকে টাইব্রেকারে হারিয়ে অলিম্পিক ফুটবলের সোনা জেতে স্বাগতিক ব্রাজিল। টাইব্রেকারে শেষ শটটি ঠাণ্ডা মাথায় জালে পাঠিয়েছিলেন নেইমার। এর আগে অসাধারণ এক ফ্রি-কিকে নির্ধারিত সময়ে ব্রাজিলকে এগিয়ে দেওয়া গোলটি করেছিলেন ব্রাজিল অধিনায়ক।

দেশকে সোনার পদক জেতানো নেইমার বার্সেলোনা কোচ লুইস এনরিকের কাছ থেকে বাড়তি ছুটি কাটানোর অনুমতি পেয়েছেন। কিছু দিন ব্রাজিলে থেকে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলে কাম্প নউতে ফিরবেন তারকা এই ফরোয়ার্ড। 

বাড়তি ছুটি নেইমারের প্রাপ্য বলেই মনে করেন বার্সেলোনার ডিফেন্ডার পিকে।

“অলিম্পিক গেমসে নেইমার দেখিয়েছে যে সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় কারণ, চ্যাম্পিয়ন হতে চূড়ান্ত পেনাল্টিটি থেকে তাকে গোল করতে হতো। সে আরও ছুটি অর্জন করেছে।”

“এটা তার জন্য সহজ নয় কারণ ব্রাজিলের জার্সি গায়ে খেলা মানে জয়ের জন্য অনেক চাপ থাকা। তার আর তার সতীর্থদের জন্য এটা খুব কঠিন এক টুর্নামেন্ট ছিল এবং বাস্তবতা হচ্ছে যে তাকে আরও বেশি কিছু দিন ছুটি কাটাতে দেওয়াটা খুব ভালো সিদ্ধান্ত ছিল।”

আগামী ১ সেপ্টেম্বর একুয়েডর ও তার পাঁচ দিন পর কলম্বিয়ার বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।