রোনালদোর সেরা মৌসুম জিদানের জন্যই

গত মৌসুমটিকে নিজের আলো ঝলমল ক্যারিয়ারের অন্যতম সেরা বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। আর এর পেছনে কোচ জিনেদিন জিদানের অবদান দেখছেন রিয়াল মাদ্রিদের তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 04:02 PM
Updated : 23 August 2016, 04:02 PM

দলকে আশানুরুপ ফল এনে দিতে না পারায় গত জানুয়ারিতে রাফায়েল বেনিতেসকে বরখাস্ত করে জিদানকে কোচের দায়িত্ব দেয় রিয়াল। দায়িত্ব নেওয়ার প্রথম মৌসুমেই দলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতান জিদান।

রোনালদো বলেন, “গত মৌসুমে শুরুটা ভালো করিনি আমরা, কিন্তু শেষটা সুখের ছিল। আমি মনে করি, জিদান আসায় সব কিছুর উন্নতি হয়েছে। আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিতি এবং আমি সর্বোচ্চ গোলদাতা ছিলাম আর এটা সম্ভবত আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুম।”

চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর পর্তুগালের হয়ে ইউরো জেতেন রোনালদো। ৩১ বছর বয়সী এই তারকার জন্য এটা ছিল দেশের হয়ে প্রথম কোনো শিরোপা জয়।

“শুধু শিরোপার দিকে তাকালে এটা নিশ্চিতভাবেই আমার সেরা মৌসুম। আমি পর্তুগালের হয়ে ২০১৬ ইউরোও জিতি, যেটা আমার জন্য অসাধারণ সাফল্য।”

তিনবারের বর্ষসেরা রোনালদো এবার ইউরোপের সেরা খেলোয়াড় পুরস্কার পাওয়ার লড়াইয়ে তিন জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন। পুরস্কারটি জয়ের জন্য সেখানে তিনি লড়াই করবেন রিয়াল সতীর্থ গ্যারেথ বেল আর আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানের সঙ্গে। পুরস্কার জয়ীর নাম আগামী বৃহস্পতিবার ঘোষণা করা হবে। 

রোনালদো বলেন, “বেল ও গ্রিজমানের সঙ্গে এই পুরস্কার জয়ের লড়াইয়ে থাকাটা সম্মানের।”

“এটা প্রমাণ করে আমার অসাধারণ মৌসুম কেটেছে, শুধু ব্যক্তিগতভাবেই নয়, দলের সঙ্গেও। রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাটা ছিল দারুণ। ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলে সেটা আমার কাছে অনেক বড় কিছু হবে। কিন্তু দলের সঙ্গে শিরোপা জেতাটা আরও গুরুত্বপুর্ণ।”