হেমন্ত, ফাহাদকে ডাকলেন সেইন্টফিট

আবাহনী লিমিটেডের ‍দুই মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ ও হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসকে ক্যাম্পে ডেকেছেন জাতীয় দলের কোচ টম সেইন্টফিট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 02:31 PM
Updated : 23 August 2016, 02:31 PM

ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফে আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর প্রতিপক্ষের মাঠে খেলবে বাংলাদেশ। এ দুটি ম্যাচ সামনে রেখে দায়িত্ব পাওয়া সেইন্টফিট ৩৩ জনের ক্যাম্পের দলে আগে ঠাঁই দেননি ফাহাদ ও হেমন্তকে।

এ দুজনকে ডাকার কারণে হিসেবে ভুটানের বিপক্ষে নির্ভরযোগ্য মিডফিল্ডার জামাল ভূইয়াকে পাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা জানান সেইন্টফিট।

“গতকাল জানতে পারলাম জামাল ভূইয়াকে নাও পাওয়া যেতে পারে; বিষয়টি আমাকে আগে জানানো হয়নি। তাই মিডফিল্ডে আমি দুজনকে যোগ করেছি। হেমন্ত তার মানের কারণেই ডাক পেয়েছে।”

“পুরো দল পেয়ে আমি ‍খুশি। তবে এখনও সেরা একাদশ সাজাতে পারিনি। সেরা একাদশ বা ২৩ জনের দল চূড়ান্ত করার জন্য আমাদের আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। মালদ্বীপ ম্যাচের আগে সাত দিন এবং ভুটান ম্যাচের আগে আমরা ১১ দিন সময় পাব। আমি মনে করি, এ সময়ের মধ্যে দল প্রস্তুত হয়ে যাবে।”

ক্যাম্পে ডাক পাওয়া নতুনদের নিয়ে ভুটান ম্যাচের কৌশল সাজানো কোনো সমস্যা হবে না বলেও জানান ৪৩ বছর বয়সী এই বেলজিয়াম কোচ।

“যারা গত মাসের ক্যাম্পে ছিল, তারা আমার অনুশীলনের কৌশল এবং আমি কি চাই, সেটা জানে। যারা নতুন এসেছে, তাদের একটু মানিয়ে নিতে হবে। তবে আমার বিশ্বাস, পরিবর্তন যেহেতু খুব বেশি না, সেহেতু কোনো সমস্যা হবে না।”