দুই মাসের জন্য মামুনুলদের কোচ সেইন্টফিট

মৌখিক সম্মতি দিয়ে কাজ শুরু করা টম সেইন্টফিটের সঙ্গে দুই মাসের জন্য চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফে ভুটানের বিপক্ষে ২ ম্যাচের জন্য আপাতত বেলজিয়ামের এই কোচকে দায়িত্ব দিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2016, 01:09 PM
Updated : 22 August 2016, 01:09 PM

দুই পক্ষের চুক্তির কথা সোমবার সংবাদ সম্মেলনে জানান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, দুই বছরের জন্য টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজি ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ইংল্যান্ডের পল টমাস স্মলিকে। ঘরোয়া ফুটবলের উন্নয়ন, কোচদের মানোন্নয়ন, তৃণমূল পর্যায়ে ফুটবলার তৈরি করাসহ আরও কিছু দায়িত্ব স্মলিকে দেওয়া হয়েছে।
 
দায়িত্ব পাওয়ার পর সেইন্টফিট জানান, তার আপাতত পরিকল্পনা আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর ভুটানের মাঠের দুটি প্লে-অফ ম্যাচ নিয়ে। 
 
লিগ শুরুর আগে কাজ শুরু করা সেইন্টফিট গত শনিবার ৩৩ জন ফুটবলারকে ক্যাম্পে ডাকেন। জাহিদ হোসেন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, ইয়াসিন খানের মতো নির্ভরযোগ্যদের বাদ দিয়ে নতুন ১৩ জনকে ক্যাম্পের দলে রেখেছেন এই কোচ।
 
এই রদবদলের ভুটান ম্যাচে প্রত্যাশিত সাফল্য পাওয়ার জন্য বলে জানান ৪৩ বছর বয়সী সেইন্টফিট।
 
“আপনারা সবাই জানেন, আমি এখানে স্বল্প সময়ের দায়িত্বে আছি। একটাই লক্ষ্য, ভুটানের বিপক্ষে ম্যাচে জিতে এশিয়ান কাপের বাছাইয়ে ওঠার প্লে-অফে ওঠার জন্য কোয়ালিফাই করা। আসন্ন সপ্তাহে এটাই আমাদের লক্ষ্য। কোয়ালিফাই করার জন্য আমি আশাবাদী।”
 
দীর্ঘমেয়াদে দায়িত্ব পাওয়া স্মলি জানান, কাজ শুরুর জন্য তর সইছে না।
 
“কাজের শুরুতে আমি এখানকার কোচদের মানোন্নয়নের দিকে বেশি মনোযোগ দিব। কেননা, আমি মনে করি, ভালো শিক্ষক তৈরি করা বেশি গুরুত্বপূর্ণ।”
 
সেইন্টফিটকে দীর্ঘমেয়াদে রাখার ইঙ্গিতটা সংবাদ সম্মেলনে দিয়ে রাখেন বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।
 
“দুই মাস আমরা একসঙ্গে কাজ করব। দেখব, আমাদের নিজেদের মধ্যে কেমন সম্পর্ক স্থাপিত হয়। তারও বাংলাদেশে থাকতে কেমন লাগছে। সার্বিক বিষয় জেনে নেওয়ার পর আমার মনে হয়, আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারব।”