আবারও চেলসির জয়ের নায়ক কস্তা

এক সপ্তাহের ব্যবধানে আবারও চেলসির জয়ের নায়ক হয়ে উঠলেন দিয়েগো কস্তা। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে শেষ মুহূর্তে স্প্যানিশ এই স্ট্রাইকারের গোলেই ওয়াটফোর্ডের মাঠে জিতেছে আন্তোনিও কোন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 04:33 PM
Updated : 20 August 2016, 06:59 PM

গত সপ্তাহে ওয়েস্ট হ্যামকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করা চেলসি শনিবার সন্ধ্যায় প্রথমে পিছিয়ে পড়েছিল। তবে পরে মিচি বাতসুয়াই ও কস্তার গোলে ওয়াটফোর্ডকেও একই ব্যবধানে হারিয়ে ৩ পয়েন্ট নিশ্চিত করে তারা। আগের ম্যাচেও শেষ মুহূর্তে জয়সূচক গোল করেছিলেন ব্রাজিলে জন্ম নেওয়া কস্তা।

ওয়াটফোর্ডের মাঠে শনিবার সন্ধ্যায় প্রথমার্ধে বল দখল ও আক্রমণের হিসেবে উভয়পক্ষই ছিল সমানে-সমান। তবে বিরতির আগে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউই।

৫৫তম মিনিটে ব্লুজ সমর্থকদের হতবাক করে এগিয়ে যায় ওয়াটফোর্ড। ডান দিক থেকে আলজেরিয়ার মিডফিল্ডার আদলেনে গুয়েদিওরার ক্রস ফাঁকায় বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোরালো উঁচু শটে গোলরক্ষক থিবো করতোয়াকে পরাস্ত করেন ফরাসি মিডফিল্ডার এচিয়েন কাপু।

৮০তম মিনিটে চেলসিকে কাঙ্ক্ষিত গোল এনে দেন বাতসুয়াই। অনেকটা দূর থেকে এডেন হ্যাজার্ডের জোরালো নিচু শট গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি, ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।

গত জুলাইয়ে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটিতে যোগ দেওয়া বাতসুয়াইয়ের এটাই প্রথম প্রিমিয়ার লিগ গোল।

৮৭তম মিনিটে অনেকটা দূর থেকে বল পায়ে দ্রুত ছুটে ডি বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি নিচু শটে বল জালে জড়িয়ে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান কস্তা।

যোগ করা সময়ে বাতসুয়াইয়ের জোরালো শট ক্রসবারে না লাগলে ব্যবধান বাড়তে পারতো।

অন্য ম্যাচে লিভারপুলকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে প্রিমিয়ার লিগে উঠে আসা বার্নলি।

দিনের প্রথম ম্যাচে সের্হিও আগুয়েরো ও নোলিতোর জোড়া গোলে স্টোক সিটির মাঠে ৪-১ ব্যবধানে জেতে ম্যানচেস্টার সিটি।