আগুয়েরো-নোলিতোর গোলে সিটির বড় জয়

নিজেদের মাঠে শুভসূচনার পর অ্যাওয়ে ম্যাচেও জয়ের ধারা ধরে রাখলো ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 01:48 PM
Updated : 20 August 2016, 06:59 PM

সের্হিও আগুয়েরো ও নোলিতোর জোড়া গোলে শনিবার প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্টোক সিটির মাঠ থেকে ৪-১ গোলের জয় নিয়ে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

শিরোপা প্রত্যাশীরা লিগের উদ্বোধনী দিনে সান্ডারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ালিফাইংয়ে প্লে-অফের প্রথম পর্বে স্তুয়া বুখারেস্তকে ৫-০ গোলে উড়িয়ে দিতে হ্যাটট্রিক করেছিলেন আগুয়েরো। দারুণ ছন্দ এদিনও ধরে রাখলেন আর্জেন্টিনার তারকা।

বুখারেস্তের জালে তিনবার বল পাঠালেও শুরুতে দুটি পেনাল্টি ‘মিস’ করেছিলেন আগুয়েরো। শনিবার বিকালে স্টোকের মাঠে আর সে ভুল করেননি। ২৭তম মিনিটে স্পটকিক থেকেই প্রথম গোলটি করেন তিনি। স্বাগতিকদের ইংলিশ ডিফেন্ডার রায়ান শক্রস ডি-বক্সে আর্জেন্টিনার নিকোলাস ওতামেন্দিকে জার্সি টেনে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৩৫তম মিনিটে ডান দিক থেকে কেভিন ডি ব্রুইনের চমৎকার ফ্রি-কিকে কাছ থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান কমায় স্টোক সিটি। ৪৮তম মিনিটে রাহিম স্টার্লিং ডি-বক্সে শক্রসকে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকে বল জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড বইয়ান কারকিচ।

৮৬তম মিনিটে বিনা বাধায় বল জালে জড়িয়ে সিটির জয় নিশ্চিত করেন নোলিতো। গোলটিতে বড় অবদান কিছুক্ষণ আগেই বদলি নামা নাইজেরিয়ার ফরোয়ায়ার্ড কেলেচি লিহেনাচোর। বল পায়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে বাঁদিকে ফাঁকা থাকা নোলিতোকে বল বাড়িয়েছিলেন তিনি।

গত জুলাইয়ে সিটিতে যোগ দেওয়া নোলিতোর এটাই প্রথম প্রিমিয়ার লিগ গোল।

আর যোগ করা সময়ে স্টার্লিংয়ের দারুণ এক পাস ধরে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন নোলিতো। অনেকটা দূর থেকে বল ধরে ডি-বক্সে ঢুকে পড়া ইংলিশ মিডফিল্ডার স্টার্লিংকে রুখতে এগিয়ে আসা গোলরক্ষকের কিছুই করার ছিল না।