অনিশ্চয়তা কাটিয়ে ফিরলেন সেইন্টফিট

চুক্তিটা এখনও সেই মৌখিক পর্যায়েই আছে। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জন্য স্বস্তি হয়ে এসেছে অনিশ্চয়তা কাটিয়ে টম সেইন্টফিটের ফেরা। মোটামুটি নিশ্চিত, এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে বাংলাদেশের ডাগআউটে থাকবেন বেলজিয়ামের এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2016, 03:24 PM
Updated : 17 August 2016, 03:24 PM

এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফের দ্বিতীয় রাউন্ডে আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর ভুটানের মাঠে ফিরতি লেগের ম্যাচ খেলবে বাংলাদেশ। বেলজিয়ামে ছুটি কাটিয়ে বুধবার ঢাকায় ফিরে মামুনুলদের নিয়ে ভুটান ম্যাচের জন্য দ্বিতীয় দফায় কাজ করতে নামার জন্য ছক তৈরি করছেন সেইন্টফিট।

গত ২৪ জুলাই বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর আগে মামুনুলদের নিয়ে ছয় দিনের ক্যাম্প করার পর পারিবারিক কারণে ছুটি নিয়ে বেলজিয়ামে যান সেইন্টফিট। নাইজেরিয়ার ফুটবল ফেডারেশনের আগ্রহ আর পেটের পীড়র কারণ দেখিয়ে চুক্তি না করেই চলে যাওয়ায় তার ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

ঢাকায় ফিরে লিগের ঢাকা পর্ব নিয়ে মনোযোগ দেওয়ার কথাও বলেছেন সেইন্টফিট, “আমি লিগের ষষ্ঠ রাউন্ডের ছয়টা ম্যাচ দেখব। এরপর দ্রুতই ভুটানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য জাতীয় দল নিয়ে ক্যাম্প শুরু করব।”

“বাংলাদেশে ফিরতে পেরে আমি খুশি। বেলজিয়ামে ছুটি কাটানোর সময় স্ত্রীকেও বলেছি-আমি বাংলাদেশকে মিস করছি। এখন সামনের দিকে তাকিয়ে আছি এবং এখন আমরা কাজ শুরু করতে পারি। মূল কাজ এখন থেকে শুরু”, যোগ করেন ৪৩ বছর বয়সী এই কোচ।

ভুটান ম্যাচের জন্য বৃহস্পতিবার দল দেওয়ার কথাও জানিয়েছেন সেইন্টফিট, “আগামীকাল ৩২ জনের দল ঘোষণা করব। খেলোয়াড়দের নিয়ে আমি মোটামুটি খুশি। চট্টগ্রামে আমি কিছু চমৎকার খেলোয়াড় দেখেছিলাম; সেখান থেকে কিছু খেলোয়াড়কে নির্বাচন করব দলের জন্য।”

বাফুফের সঙ্গে চুক্তির বিষয় নিয়ে নতুন করে কিছু বলেননি সেইন্টফিট। তবে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি দ্রুতই বেলজিয়ামের এই কোচের সঙ্গে চুক্তিটা সেরে নিতে আগ্রহী। বাফুফের একটি সূত্র ইঙ্গিত দিয়েছে, বৃহস্পতিবার সারা হতে পারে চুক্তির আনুষ্ঠানিকতা।