অলিম্পিকে ৫৮তম সিদ্দিকুর

বাংলাদেশের প্রথম অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করা সিদ্দিকুর রহমান প্রত্যাশিত ফল পাননি। ৬০ জনের মধ্যে ৫৮তম হয়েছেন দেশের সেরা গলফার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2016, 06:40 PM
Updated : 16 Oct 2016, 11:15 AM

রিওর অলিম্পিক গলফ কোর্সে রোববার চতুর্থ ও শেষ রাউন্ডে সাতটি বোগি ও তিনটি বার্ডি করেন সিদ্দিকুর। চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট বেশি খেলে রিও দে জেনেইরো অলিম্পিক শেষ করেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

পারের চেয়ে চার শট বেশি খেলে রিওর আসর শুরু করেন সিদ্দিকুর। দ্বিতীয় রাউন্ডে পারের চেয়ে এক শট কম খেলে ৫৬তম থেকে ৪৬তম স্থানে উঠে আসেন ৩১ বছর বয়সী এই গলফার। তৃতীয় রাউন্ডে ছন্দ হারিয়ে ফের পারের চেয়ে চার শট বেশি খেলে ৫৫তম স্থানে নেমে যান।

চতুর্থ রাউন্ডেও আলো ছড়াতে ব্যর্থ হওয়ায় নিচের দিকে থেকে রিও দে জেনেইরো অলিম্পিক শেষ করতে হয়েছে তাকে।

দেশের প্রথম গলফার হিসেবে এশিয়ান ট্যুরের শিরোপা জেতা ও বিশ্বকাপে খেলা সিদ্দিকুর বাংলাদেশের প্রথম অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন। ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকাও ছিল তার হাতে।

পারের চেয়ে ১৬ শট কম খেলে ১১২ বছর পর অলিম্পিকে ফেরা গলফের সোনা জিতেছেন যুক্তরাজ্যের জাস্টিন রোজ। ১৭তম হোল শেষে পারের চেয়ে ১৫ শট কম নিয়ে যুগ্মভাবে সুইডেনের হেনরিক স্টেনসনের সঙ্গে শীর্ষে ছিলেন তিনি। শেষ হোলে হেনরিক বোগি করলে জিতে যান বার্ডি করা রোজ।

পারের চেয়ে ১৩ শট কম খেলে যুক্তরাষ্ট্রের ম্যাট কুচার পেয়েছেন ব্রোঞ্জ।