মেসি ফিরবেন না বলে ধারণা মারাদোনার

লিওনেল মেসি তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন না বলে মনে করেন আর্জেন্টিনার সাবেক কোচ ও অধিনায়ক দিয়েগো মারাদোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2016, 06:28 PM
Updated : 11 August 2016, 06:58 PM

গত জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। তার কদিন পর কোচের পদ থেকে পদত্যাগ করেন মার্তিনো। তার জায়গায় আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেন এদগার্দো বাউসা।

দায়িত্ব পেয়েই বাউসা জানিয়েছিলেন, সময়ের সেরা তারকা মেসিকে ফেরানোই তার প্রথম লক্ষ্য। বার্সেলোনা তারকা মেসির সঙ্গে কথা বলতে তিনি এরই মধ্যে বার্সেলোনায় গেছেন। যদিও তিনি বলেছেন, মেসিকে তিনি শুধু বোঝাবেন, জোর করবেন না।

মারাদোনা মনে করেন পাঁচবারের বর্ষসেরা মেসি বাউসাকে না বলে দেবেন।

“আমার মনে হয় মেসি বাউসাকে না বলবে। এটা আমার ধারণা। হয়তো আমার ধারণা ভুল।”

দেশের ফুটবল অ্যাসোসিয়েশনের ঝামেলার বিষয়টি উল্লেখ করে ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক রেডিও লা রেদকে বলেন, “আমাদের খুব খারাপ অবস্থা। আমরা বিশ্বকাপে না যাওয়ার ঝুঁকিতে আছি। এত দুর্বল নেতৃত্ব আমি কখনোই দেখিনি।”

আগামী সেপ্টেম্বরে রাশিয়া ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য শক্তিশালী একটি দল গড়ার আশা করছেন ৫৮ বছর বয়সী বাউসা।

৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। ১৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ে আছে শীর্ষে, সমান পয়েন্ট পেয়ে একুয়েডরের অবস্থান দ্বিতীয় স্থানে।