লি টাকের গোলে জিতল আবাহনী

লি টাকের গোলে কষ্টের জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী লিমিটেড। টিম বিজেএমসির বিপক্ষে প্রিমিয়ার লিগ ফুটবলে প্রতিযোগিতাটির সর্বোচ্চ চার বারের চ্যাম্পিয়নদের জয়টি ১-০ গোলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2016, 03:43 PM
Updated : 2 August 2016, 03:43 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ৩৩তম মিনিটে অনেকটা দূর থেকে দারুণ ফ্রি-কিকে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান লি টাক। গোলরক্ষক বাঁয়ে ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি। এ গোলেই লিগে দ্বিতীয় জয় নিশ্চিত হয় জর্জ কোটানের দলের।

লিগে আগের দুই ম্যাচ ড্র করা বিজেএমসি ৫২তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায়। কিন্তু স্যামসন ইলিয়াসুর বাঁ পায়ের গতিময় শট পোষ্টের বাইরে দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় দলটিকে।

ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলদাতা লি টাককে ঘিরে ঢাকা আবাহনীর খেলোয়াড়দের উল্লাস। ছবি: সুমন বাবু, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

৮০তম মিনিটে বড় একটি ধাক্কা খায় আবাহনী। মোখলেসুর রহমানকে পেছন থেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন লি টাক। সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে রেফারির দিকে তেড়ে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইংল্যান্ডের এই মিডফিল্ডারকে।

যোগ করা সময়সহ শেষ ১৫ মিনিট ১০ জন নিয়ে নির্বিঘ্নে কাটিয়ে দেয় ফেডারেশন কাপের শিরোপা জেতা আবাহনী। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে লিগে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। ৭ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকা চট্টগ্রাম আবাহনী শীর্ষে আছে।

মঙ্গলবার প্রথম ম্যাচে ফেনী সকারের সঙ্গে গোলশূন্য ড্র করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তিন ম্যাচে মাত্র ২ পয়েন্ট জসিমউদ্দিন জোসির দলের।