চুক্তি না করেই বাংলাদেশ ছাড়লেন সেইন্টফিট

চুক্তির আনুষ্ঠানিকতাটুকু না সেরেই বেলজিয়াম গেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ টম সেইন্টফিট। ফলে এই কোচের মামুনুলদের দায়িত্বে ফেরা নিয়ে ফের সংশয় তৈরি হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 04:03 PM
Updated : 31 July 2016, 04:03 PM

পারিবারিক কারণে রোববার সেইন্টফিট দেশে ফিরেছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আশা ছিল সেইন্টফিট বেলজিয়াম যাওয়ার আগেই তার সঙ্গে চুক্তি সেরে ফেলা। 
 
গত ২৭ জুলাই সেইন্টফিটের সঙ্গে চুক্তির দিনক্ষণ ছিল বাফুফের। কিন্তু সেদিন বাফুফে সভাপতির সঙ্গে আলোচনা করলেও পেটের অসুস্থতার কথা বলে চুক্তিপত্রে সই করেননি ৪৩ বছর বয়সী এই কোচ।
 
পরিস্থিতি ঘোলাটে হলেও সেইন্টফিটকে ভুটান ম্যাচের জন্য পাওয়া নিয়ে আশাবাদী বাফুফে। সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, “আমরা তার ফেরার টিকেট বুকিং দিয়েছি। তিনি নিশ্চিত করলেই আমরা টিকেট কেটে ফেলব।”
 
এশিয়ান কাপের প্লে-অফে ওঠার ম্যাচে ভুটানের সঙ্গে আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর ভুটানের মাঠে খেলবে বাংলাদেশ। বাফুফের আশা, আগামী ১৭ অগাস্ট বাংলাদেশে ফিরে ২৭ অগাস্ট থেকে ভুটান ম্যাচের জন্য ক্যাম্প শুরু করবেন সেইন্টফিট।
 
মৌখিকভাবে বাংলাদেশের কোচ হতে রাজি হয়ে গত ১২ জুলাই মামুনুলদের নিয়ে ক্যাম্প শুরু করেন সেইন্টফিট। ছয় দিনের ক্যাম্পের পর ভুটান ম্যাচের জন্য নতুন শিষ্যদের বাছাই করতে প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। কিন্তু নাইজেরিয়া তার প্রতি আগ্রহ দেখানোয় বেলজিয়ামের এই কোচকে পাওয়া নিয়ে সংশয় কাটেনি এখনও।