মোহামেডানকে আটকে দিল রহমতগঞ্জ

প্রিমিয়ার লিগ হোঁচট খেয়েই শুরু করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ার পর রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জসিমউদ্দিন জোসির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2016, 01:16 PM
Updated : 25 July 2016, 01:20 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সোমবার সিও জুনাপিওর গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ। মোহামেডানকে পেনাল্টি থেকে সমতায় ফেরান অধিনায়ক ইসমাইল বাঙ্গুরা।

শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখে এগিয়ে যাওয়ার প্রথম ভালো সুযোগটি তৈরি করে মোহামেডান। কিন্তু পঞ্চদশ মিনিটে দিদারুল আলমের দূরপাল্লার শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক আল আমিন।

দুই মিনিট পর গোছালো আক্রমণ থেকে এগিয়ে যায় রহমতগঞ্জ। সতীর্থের বাড়ানো বলে কঙ্গোর ফরোয়ার্ড জুনাপিওর ভলি আটকাতে পারেননি গোলরক্ষক মোহাম্মদ নেহাল।

প্রথমার্ধেই সমতায় ফেরার সুযোগ পায় মোহামেডান। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা কাজে লাগাতে পারেনি ‘সেরা তিনে’ থেকে লিগ শেষের লক্ষ্য নিয়ে মিশন শুরু করা দলটি।

অবশেষে দ্বিতীয়ার্ধের ৩৬তম মিনিটে পেনাল্টির সৌজন্যে সমতা ফেরান বাঙ্গুরা। ডি-বক্সের মধ্যে রহমতগঞ্জের এক ফুটবলারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

চলতি লিগে এখন পর্যন্ত কোনো বড় দলই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। রোববার লিগের উদ্বোধনী দিনে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ১-১ ড্র করে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে। পরের ম্যাচে ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে দারুণ চমক উপহার দেয় এক মৌসুম পর লিগে ফেরা উত্তর বারিধারা।