ছুটি শেষের আগেই ফিরলেন মেসি

নতুন মৌসুম শুরুর আগে নিজেকে প্রস্তুত করে নিতে ছুটি সংক্ষিপ্ত করে ক্লাবে যোগ দিয়েছেন লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2016, 11:48 AM
Updated : 25 July 2016, 11:50 AM

গত মাসের শেষ সপ্তাহ পর্যন্ত জাতীয় দলের হয়ে কোপা আমেরিকা অভিযানে ব্যস্ত সময় কাটানো মেসির ছুটি ছিল ১ অগাস্ট পর্যন্ত। কিন্তু ২০১৬-১৭ মৌসুমের জন্য প্রস্তুতি সেরে নিতে ১ সপ্তাহ আগেই দলের সঙ্গে যোগ দিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মেসি অবশ্য এবারই প্রথম এমন কাজ করেননি। গত বছরও ঠিক এমন কাজই করেছিলেন। ইউরোপিয়ান ও স্প্যানিশ সুপার কাপের ম্যাচের জন্য নিজেকে প্রস্তুত করতে ছুটি শেষের এক সপ্তাহ আগেই দলে যোগ দেন।

দলের সেরা তারকাকে নিয়েই সোমবার যুক্তরাজ্যের সেন্ট জর্জেস পার্কে অনুশীলন করতে যাচ্ছে বার্সেলোনা। এখানে লা লিগা চ্যাম্পিয়নদের অনুশীলন ক্যাম্পটি চলবে ৩০ জুলাই পর্যন্ত। সেল্টিকের বিপক্ষে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে খেলতে ওই দিনই আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে যাবে মেসিরা।

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান পাঁচবারের বর্ষসেরা মেসি।

মাঠের বাইরেও সম্প্রতি বাজে সময় গেছে তার। কর ফাঁকির অভিযোগে আর্জেন্টিনার এই তারকা ফুটবলার আর তার বাবা হোর্হে মেসিকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের আদালত। একই সঙ্গে আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করে।

মেসির সঙ্গে বার্সেলোনার মূল দলের জর্দি মাসিপ, লুইস সুয়ারেস, মুনির এল হাদ্দাদি, সের্হি রবের্তো, আদ্রিয়ানো, আলেইশ ভিদাল, জেরেমি মাথিউ, দেনিস সুয়ারেস, সের্জি সাম্পের, ক্রিস্তিয়ান তেইয়ো ও মার্তিন মনতোয়া ইংল্যান্ডে যাবেন।