গুয়ার্দিওলার সঙ্গে হাত মেলাতে আপত্তি নেই মরিনিয়োরও

লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের কোচ থাকার সময় জোসে মরিনিয়ো ও পেপ গুয়ার্দিওলার মধ্যে পেশাদারি সম্পর্কটা এক রকম শত্রুতায় রূপ নিয়েছিল। তবে অতীত ভুলে একে অপরের সঙ্গে হাত না মেলানোর কোনো কারণ দেখছেন না দুজনেই কেউই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 02:55 PM
Updated : 24 July 2016, 02:55 PM

বেইজিংয়ে প্রীতি ম্যাচের আগে মরিনিয়োর সঙ্গে ‘হাত মেলাবেন কি না’ এমন প্রশ্নের জবাবে ‘অবশ্যই হ্যাঁ’ বলে জানান ম্যানচেস্টার সিটির কোচ গুয়ার্দিওলা। একই রকম ইচ্ছার কথা জানিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ মরিনিয়ো বরং সাংবাদিকদের প্রশ্নে বিরক্তি প্রকাশ করেন।

২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন মরিনিয়ো। সেই সময় বার্সেলোনার সাবেক কোচ গুয়ার্দিওলার সঙ্গে দ্বৈরথ ছিল তার। গুয়ার্দিওলা সিটি আর মরিনিয়ো ইউনাইটেডের দায়িত্ব নেওয়ায় পুরানো সেই দ্বৈরথ আবার ফিরে এসেছে।

মৌসুম শুরুর আগের প্রস্তুতি ম্যাচে চীনের বেইজিংয়ে আগামী সোমবার মুখোমুখি হবে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বী দুই ক্লাব ইউনাইটেড ও সিটি।

ম্যাচের আগে মরিনিয়োর সঙ্গে হাত মেলাবেন কিনা প্রশ্নে বায়ার্ন মিউনিখের সাবেক কোচ বলেন, “অবশ্যই। আমরা ভদ্র মানুষ। কেন নয়? কেন সে আমার সঙ্গে হাত মেলাবে না?”

“সে জিততে চায়, আমিও জিততে চাই, এই তো।”

রোববারের এক সংবাদ সম্মেলনে একই প্রশ্নের মুখে পড়েন মরিনিয়ো। জবাব দিতে গিয়ে শুরুতে বিরক্তি প্রকাশ করেন পোর্তো, চেলসি, ইন্টার মিলান ও রিয়ালের হয়ে লিগ শিরোপা জেতা এই কোচ।

“অবশ্যই আমি তার সঙ্গে হাত মেলাবো। তাকে (গুয়ার্দিওলাকে) এই প্রশ্ন করার মানে আমি বুঝতেছি না এবং আমাকেও এই প্রশ্নের মানে বুঝছি না”