‘বর্ষসেরার পুরস্কার পাওয়া উচিত রোনালদোর’

ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানো ক্রিস্তিয়ানো রোনালদো এবারের ফিফা ব্যালন ডি’অর জিতবেন বলে ধারণা অনেকেরই। ক্লাব সতীর্থ লুকাস ভাসকেসেরও বিশ্বাস, বর্ষসেরা হওয়ার দৌড়ে লিওনেল মেসি কিংবা অন্য প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 11:53 AM
Updated : 24 July 2016, 11:53 AM

ক্লাব ও জাতীয় দলের হয়ে সর্বোচ্চ সাফল্য অর্জন করা রোনালদো ২০১৫-১৬ মৌসুমটাকে ক্যারিয়ারে ‘সফলতম’ মৌসুম বলে উল্লেখ করেছেন। গত মে মাসে রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর দেশকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

অসাধারণ এই অর্জনের জন্যই ভাসকেসের বিশ্বাস, রোনালদো এবার চতুর্থবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতবেন।

“এই মুহূর্তে আমার মনে হয় না, এ বিষয়ে কোনো সন্দেহ আছে। অন্য কারো চেয়ে এবার ক্রিস্তিয়ানো রোনালদো এটার যোগ্য। আশা করি, সে আবার এটা জিতবে।”

তিনবারের বর্ষসেরা রোনালদোর প্রশংসায় ভাসকেস বলেন, “তার পাশে খেললে সব কিছুই সহজ হয়ে যায়। আপনি তাকে মাঝে মধ্যে খারাপ পাস দিলেও সে কোনো ভাবে গোল করবে। সে যা করে তা অবিশ্বাস্য।”

গত মৌসুমে রিয়ালের হয়ে লা লিগায় ৩৬ ম্যাচ খেলে ৩৫ গোল করেন ৩১ বছর বয়সী রোনালদো। আর চ্যাম্পিয়ন্স লিগে দলকে শিরোপা এনে দিতে আসরে সর্বোচ্চ ১৬ গোল করেন।

গত ১০ জুলাই ফ্রান্সের বিপক্ষে ইউরোর ফাইনালে চোটের কারণে পুরোটা সময় খেলতে না পারলেও রোনালদো দলকে ফাইনালে তুলতে মুখ্য ভূমিকা রাখেন। তিন গোল করে সিলভার বুট জেতেন তিনি।