গত মৌসুম ছিল আমার ক্যারিয়ারের সেরা: রোনালদো

২০১৫-১৬ মৌসুমটাকে নিজের ক্যারিয়ারের সেরা মৌসুম বলে মনে করছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 10:48 AM
Updated : 24 July 2016, 10:49 AM

পর্তুগালের হয়ে ২০১৬ ইউরো জয়ের আগে গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতেন রোনালদো।

এর আগে ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেড আর ২০১৪ সালে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন পর্তুগালের তারকা ফরোয়ার্ড। তবে এবার চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে আন্তর্জাতিক সাফল্য পাওয়ায় এটাকেই এগিয়ে রাখছেন তারকা এই ফরোয়ার্ড।

“এই মৌসুম আমার ক্যারিয়ারের সেরা। আমি আমার ক্লাব ও দেশের হয়ে দুটি বড় শিরোপা জিতেছি, তাই এটা ছিল অনন্য কিছু।”

“(চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে) উনদেসিমা (একাদশ) শিরোপা জেতাটা ছিল খুব আবেগী এক মুহূর্ত। শিরোপাটি জেতা অসাধারণ, যতবার আমি এটির দিকে তাকাই ততবারই আমার ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এই শিরোপা প্রথম জেতার স্মৃতি এবং মাদ্রিদে আমার সাফল্যের কথা মনে পড়ে।”

এবারের বর্ষসেরা পুরস্কার জয়েও রোনালদো অনেকটাই এগিয়ে আছেন বলে মনে করেন অনেকে। রোনালদো অবশ্য ব্যক্তিগত পুরস্কার জেতা নিয়ে আচ্ছন্ন নন। 

“ব্যক্তিগত পুরস্কার সব সময় প্রত্যাশা ছাড়াই জেতা হয়, এগুলো সব কিছু নয়। এটা (ফিফা-ব্যালন ডি’অর) জেতার সুযোগ আছে কিনা তা নিয়ে আমি আচ্ছন্ন নই।”

“এ বছর আমি এরই মধ্যে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আর চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, দুটিই খুব গুরুত্বপূর্ণ শিরোপা।”

প্যারিসের সাঁ-দেনিতে গত ১০ জুলাই স্বাগতিক ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে ইউরোর শিরোপা জেতা ম্যাচের ২৫তম মিনিটে হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়েন রোনালদো।

তবে রিয়াল সমর্থকদের আশ্বস্ত করে তারকা এই ফরোয়ার্ড বলেন, “আমি ভালো বোধ করছি। আমি ভালোভাবে সেরে উঠতে চাই এবং যত দ্রুত সম্ভব ফেরার আশা করছি।”