হঠাৎ করেই মানিককে সরিয়ে দিল শেখ জামাল

প্রিমিয়ার লিগের লোগো উন্মোচন অনুষ্ঠানে আসেননি শফিকুল ইসলাম মানিক। সেই থেকে গুঞ্জন দায়িত্ব থেকে এই কোচকে সরিয়ে দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দলটির নাম প্রকাশে এক কর্মকর্তা স্বীকার করেছেনন, মানিককে সরিয়ে জোসেফ আফুসির হাতে ফের দায়িত্ব তুলে দিচ্ছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 03:02 PM
Updated : 17 August 2016, 05:50 AM

রাজধানীর একটি হোটেলে সোমবার ‘জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৫-১৬ মৌসুমের’ লোগো উন্মোচন করা হয় জমকালো অনুষ্ঠানের মাধ্যমে। এ লিগ মৌসুমের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে কদিন আগেই দল নিয়ে নিজের লক্ষ্য জানিয়ে গেছেন মানিক। ভাঙাচোরা দল নিয়ে প্রস্তুতিও চালিয়ে যাচ্ছিলেন তিনি। ছাঁটাইয়ের খবরটা মানিক শুনেছেন বিভিন্ন গণমাধ্যমের কাছ থেকে।

চট্টগ্রাম আবাহনীকে সব শেষ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা জেতানোর পর শেখ জামালের হাল ধরেন মানিক। মামুনুল ইসলাম, নাসিরউদ্দিনসহ নির্ভরযোগ্য আট ফুটবলার চলে যাওয়ার পর দুঃসময়ে দায়িত্ব নেওয়া কোচকে বিদায় করে দেওয়ার কারণ হিসেবে বিস্তারিত বলতে রাজি হননি শেখ জামাল সংশ্লিষ্ট কেউ।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “আমাদের শেষ নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে মানিক থাকছে না; তার জায়গায় দায়িত্ব নিচ্ছেন জোফেস আফুসি। অগাস্ট শুরুর আগেই আফুসি চলে আসবে।”

চিঠি পাওয়ার কথা জানালেও ‘চিঠিটা পড়া হয়নি’ উল্লেখ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মানিক বলেন, “খবরটি আমিও আপনাদের মাধ্যমে পেয়েছি। তারা আমাকে বাদ দিতেই পারে কিন্তু এভাবে হওয়াটা দুঃখজনক। তারা আমার সঙ্গে কথা বলতে পারত। আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে পারত। এভাবে হওয়াটা সত্যিই ভীষণ দুর্ভাগ্যজনক।”

“দুঃসময়ে আমি শেখ জামালের হাল ধরেছিলাম। কদিন আগে সংবাদ সম্মেলন করে এসেছি লিগ নিয়ে। লিগ সামনে রেখে প্রস্তুতিও শুরু করেছিলাম নানা সীমাবদ্ধতার মধ্যেও। সীমাবদ্ধতাগুলো নিয়েও কিন্তু আমি কারো সঙ্গে কোনো কথা বলিনি; অভিযোগ করিনি। আমি বলছি না, এজন্য আমাকে রাখতে হবে। কিন্তু তারা তো চুক্তিকে সম্মান করে আমার সঙ্গে আলোচনায় বসতে পারত। যদি বাদ দিতেই হয়, তাহলে আরও আগে তারা এটা করতে পারত। কিন্তু এভাবে কেন?”

চলতি মৌসুমের শুরুতে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে আবাহনী লিমিটেডের কাছে ৬-০ গোলে হারে শেখ জামাল। ফেডারেশন কাপেও দলটির পথচলা থামে আরামবাগের কাছে কোয়ার্টার-ফাইনালে হেরে। দুটি আসরে দলের ব্যর্থতাই মানিকের বিদায়ের কারণ বলে ইঙ্গিত দিয়েছেন শেখ জামালের কর্মকর্তারা।

আগামী ২৪ জুলাই ১২ দল নিয়ে শুরু হবে এবারের প্রিমিয়ার লিগ।