ইউরোপ সেরার সংক্ষিপ্ত তালিকায় নেই নেইমার

ইউরোপের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমারের। প্রত্যাশিতভাবেই আছেন বর্তমানের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 11:43 AM
Updated : 18 July 2016, 11:43 AM

ইউরোপের সাংবাদিকদের ভোটে প্রতি বছর এই মহাদেশের ক্লাবগুলোয় খেলা ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়।

সোমবার ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে।

রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর দেশের হয়ে প্রথমবারের মতো ইউরো জেতায় এই পুরস্কার জয়ের দৌড়ে পরিষ্কার ফেভারিট রোনালদো।

ভালো সম্ভাবনা আছে গতবারের বিজয়ী মেসিরও। বরাবরের মতো গত মৌসুমেও বার্সেলোনার হয়ে দারুণ খেলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

গত মৌসুমে বার্সেলোনাকে ‘ডাবল’ জেতাতে দলের পক্ষে সর্বোচ্চ গোল করে গুরুত্বপূর্ণ অবদান রাখা লুইস সুয়ারেসের সংক্ষিপ্ত তালিকায় থাকাটাও একরকম প্রত্যাশিতই ছিল।

কিছুটা চমক জাগিয়ে এ তালিকায় জায়গা করে নিয়েছেন পর্তুগিজ ডিফেন্ডার পেপে। আছেন তার রিয়াল মাদ্রিদ সতীর্থ গ্যারেথ বেল। রিয়ালের সাফল্যে অবদান রাখার পর ওয়েলসকে ইউরোর সেমি-ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

বার্সেলোনার হয়ে ৪৯ ম্যাচে ৩১ গোল করা নেইমারের না থাকাটা বার্সেলোনা সমর্থকদের জন্য কিছুটা হতাশারই বটে।

১০ জনের সংক্ষিপ্ত তালিকায় অন্যরা হলেন, জানলুইজি বুফফন (ইউভেন্তুস ও ইতালি), অঁতোয়ান গ্রিজমান (আতলেতিকো মাদ্রিদ ও ফ্রান্স), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ ও জার্মানি), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ ও জার্মানি), মানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ ও জার্মানি)।