‘মেসিকে ছাড়া বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে আর্জেন্টিনা’

আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসি অবসর নেওয়ায় বড়সড় এক ধাক্কা খেয়েছে আর্জেন্টিনার ফুটবল। দেশটির সাবেক কোচ লুইস মেনোত্তি মনে করেন, তারকা এই ফরোয়ার্ডকে ছাড়া তার দেশের বিশ্বকাপের মূল পর্বে জায়গা পাওয়াটাই এখন ঝুঁকির মুখে পড়ে গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 10:08 AM
Updated : 18 July 2016, 10:08 AM

গত মাসের শেষ সপ্তাহে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে যাওয়ার পর দেশের হয়ে আর না খেলার ঘোষণা দেন মেসি। সিদ্ধান্ত পাল্টে মেসিকে জাতীয় দলে ফিরতে অনুরোধ জানাতে আর্জেন্টিনায় ক্যাম্পেইন শুরু করে সমর্থকরা। পেলে, মারাদোনা, রোনালদোসহ ফুটবল বিশ্বের অনেক সাবেক তারকারাও বার্সেলোনা ফরোয়ার্ডকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানান।

আর এবার ১৯৭৮ সালে আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মেনোত্তিও একই প্রত্যাশা জানালেন। তবে শেষ পর্যন্ত যদি ২৯ বছর বয়সী এই তারকা সিদ্ধান্ত না পাল্টান তাহলে ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা সুযোগ নাও পেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

“দক্ষিণ আমেরিকা থেকে মাত্র ৫টি দেশ (বিশ্বকাপে খেলবে)। লিওনেল মেসিকে ছাড়া আমাদের বাদ পড়ার ঝুঁকি আছে।”

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এ পর্যন্ত হওয়া ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। শীর্ষে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৩। একুয়েডরের পয়েন্টও সমান ১৩, তবে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

লাতিন আমেরিকা থেকে বাছাইপর্বের প্রথম চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম দলটি খেলবে প্লে-অফ।