‘দুর্ভাগা মেসি’

আর্জেন্টিনার হয়ে বড় টুর্নামেন্টে চারটি ফাইনাল খেললেও একবারও শিরোপায় চুমো আঁকতে পারেননি লিওনেল মেসি। দেশটির সাবেক তারকা হের্নান ক্রেসপোর কাছে বার্সেলোনার এই ফরোয়ার্ড তাই দুর্ভাগা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2016, 08:12 AM
Updated : 17 July 2016, 08:12 AM

আর্জেন্টিনার হয়ে মেসি সবশেষ ফাইনাল হারেন এ বছরের কোপা আমেরিকায়। টুর্নামেন্টের শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর ফুটবল বিশ্বকে অবাক করে জাতীয় দল থেকে অবসর নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

টাইব্রেকারে আর্জেন্টিনার প্রথম শট থেকে গোল করতে ব্যর্থ হন টুর্নামেন্টের সেমি-ফাইনালে গাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে দেশের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া ২৯ বছর বয়সী মেসি। 

মার্কাকে গত শনিবার আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড ক্রেসপো বলেন, “আর্জেন্টিনার জাতীয় দল খুব লড়াকু। আপনি যদি সবশেষ তিনটি টুর্নামেন্ট দেখেন-দুটি কোপা আমেরিকার ফাইনাল আর একটি বিশ্বকাপ ফাইনাল; আপনি বড় ইভেন্টের ফাইনালে পৌঁছেছেন।”

“আমাদের জাতীয় দলকে আমি জিততে দেখতে চাই কিন্তু আমি বলতে চাই না যে মেসির ভুল ছিল, এটা ভালো নয়। মেসি খুব ভালো খেলেছে। সে জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা। সে বিশ্বের সেরা খেলোয়াড়। এটা দুর্ভাগ্য।”

আর্জেন্টিনার লম্বা শিরোপা-খরা নিয়েও হতাশ ক্রেসপো। 

“কিন্তু এটা মেসির বিষয় নয়। এটা গত ২৩ বছরে জাতীয় দলের বড় কোনো শিরোপা না জেতার বিষয়। হ্যাঁ, তারা (২০০৪ ও ২০০৮ সালের) অলিম্পিক গেমস জিতেছে; কিন্তু একই সময়ে আমরা অনেকগুলো ফাইনাল হেরেছি।”