নানিকে রোনালদোর সিলভার বুট উপহার

শিরোপা নির্ধারণী ম্যাচের পুরোটা সময় অধিনায়ককে পাশে না পেলেও কার্যকর ভূমিকা রেখে দেশকে সাফল্যের চূড়ায় বসিয়েছেন নানি। দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হওয়ায় সতীর্থ ফরোয়ার্ডকে তাই নিজের জেতা সিলভার বুট উপহার দিয়েছেন পর্তুগালের ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2016, 03:00 PM
Updated : 12 July 2016, 03:13 PM

কৃতজ্ঞচিত্তে নানিও জানিয়েছেন, রোনালদো অধিনায়কের চেয়েও বড় কিছু; একজন ‘চ্যাম্পিয়ন’।

দলকে ফাইনালে তুলতে ভালো অবদান রাখা রোনালদো এবারের ইউরোয় মোট তিনটি গোল করেন। ফাইনালেও তার দিকেই তাকিয়ে ছিল দল; কিন্তু পায়ে ব্যথা পেয়ে ২৫তম মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন রিয়াল মাদ্রিদ তারকা। বেরিয়ে যাওয়ার আগে তিনি নানিকে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে দেন।

রোববার রাতে সাঁ-দেনিতে নির্ধারিত সময়ে গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর সে পর্বে এদেরের দূরপাল্লার আচমকা শটে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম কোনো শিরোপা জয় নিশ্চিত হয় পর্তুগালের।

সেই সঙ্গে ক্লাব ফুটবলে দারুণ সফল রোনালদোর আন্তর্জাতিক ফুটবলের শিরোপা খরা ঘুচে। শেষ হয় তার ১২ বছরের অপেক্ষার পালা; ২০০৪ সালে ইউরোর ফাইনালে গ্রিসের কাছে হেরে স্বপ্ন ভাঙার ম্যাচে দলে ছিলেন ওই সময়ের ১৯ বছর বয়সী রোনালদো।

ছয় গোল করে টুর্নামেন্টের সেরা গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জেতেন ফ্রান্সের ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। আর তিন গোল করে রোনালদো জিতে নেন ‘সিলভার বুট’। এই পুরস্কারটাই সতীর্থ নানিকে উপহার দিয়েছেন রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড নানি নিজের ইন্সটাগ্রাম ও ফেইসবুক পেইজে রোনালদোর কাছ থেকে উপহার নেওয়ার ছবিটি পোস্ট করেছেন। 

সেই সঙ্গে অধিনায়ককে ধন্যবাদ জানিয়ে নানি লিখেছেন, “এক জন অধিনায়কের চেয়ে বেশি, তুমি এক জন চ্যাম্পিয়ন! উপহারের জন্য ধন্যবাদ। এগিয়ে চলো পর্তুগাল, আমরা চ্যাম্পিয়ন।”