রোনালদোকে আঘাত করতে চাইনি: পায়েত

দিমিত্রি পায়েতের সঙ্গে সংঘর্ষের পর কিছুক্ষণ খেলায় থাকলেও শেষে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে বাধ্য হন ক্রিস্তিয়ানো রোনালদো। ফ্রান্সের মিডফিল্ডারের দাবি পর্তুগিজ অধিনায়ককে আঘাত করতে চাননি তিনি; বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে অনাকাঙ্ক্ষিতভাবে ঘটে গেছে কাণ্ডটা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2016, 09:18 AM
Updated : 12 July 2016, 11:15 AM

প্যারিসের সাঁ-দেনিতে গত রোববার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে সপ্তম মিনিটে পায়েতের সঙ্গে সংঘর্ষে ব্যথা পান রোনালদো। এরপর দুইবার চোটের পরিচর্যায় মাঠের বাইরে গিয়ে ফিরলেও বোঝা যাচ্ছিল, এভাবে বেশিক্ষণ থাকতে পারবেন না। শেষ পর্যন্ত ২৫তম মিনিটে স্ট্রেচারে শুয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

রোনালদোর অনপুস্থিতিতে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে এদেরের করা একমাত্র গোলে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতে নেয় পর্তুগাল। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় রোনালদোর চোট পাওয়া নিয়ে কথা বলেন পায়েত।

“না, এটা চ্যালেঞ্জ ছিল এবং এটাই সব। আমি বলের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করেছিলাম, যদি আমি তাকে ব্যথা দিয়ে থাকি, তাহলে এটা উদ্দেশ্যমূলক ছিল না।”

“মাঠে বাজে মানুষ হওয়াটা আমার স্বভাবে নেই। এ নিয়ে কোনো প্রশ্ন নেই।”

ম্যাচ জুড়ে গোলের একাধিক সুযোগ নষ্ট করে ফ্রান্স। ফুটবলে গোলই যে সব কিছু - চিরন্তন সে কথাও উল্লেখ করলেন পায়েত।

“একটা গোল সব নির্ধারণ করে দিল। একটা গোল, যেটা আমরা করতে পারিনি।” 

“পর্তুগিজরা তুলনামুলক বেশি গোছালো ছিল। আমি মনে করি, যদি আমরা গোল করতে পারতাম, তাহলে আমরা পর্তুগালকে আরও আক্রমণাত্মক খেলার জন্য বের করে আনতে পারতাম এবং আমরাও পাল্টা আক্রমণে যেতে পারতাম। দিন শেষে ওই গোলই নির্মম হলো।”