মেসিকে ছাড়া ফুটবল ফুটবলই নয়: নেইমার

জাতীয় দল থেকে লিওনেল মেসির অবসরের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা আছে নেইমারের। তবে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ডকে ছাড়া আন্তর্জাতিক ফুটবল কল্পনাই করতে পারছেন না তার এই বার্সেলোনা সতীর্থ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2016, 12:01 PM
Updated : 12 July 2016, 11:49 AM

চিলির কাছে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে হারার পর ফুটবল বিশ্বকে অবাক করে দিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। 

ব্রাজিল অধিনায়ক নেইমার বলেন, “আমি তার সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই, কিন্তু মেসিকে ছাড়া ফুটবল ফুটবলই নয়। তাকে ছাড়া এটা কল্পনা করা কঠিন।”

“আপনি যদি আদৌ ফুটবল ভালোবাসেন, তাহলে মেসিকে আর আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে তিনি যা অর্জন করেছেন তার প্রশংসা না করা ছাড়া উপায় নেই।”

মাঠের মতো মাঠের বাইরেও মেসির বাজে সময় যাচ্ছে। কর ফাঁকির অভিযোগে সম্প্রতি বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের একটি আদালত। মেসির বাবা হোর্হেকেও একই শাস্তি দেওয়া হয়। 

মেসি ও তার বাবার আগের কোনো ক্রিমিনাল রেকর্ড না থাকায় তাদের আপাতত কারাগারে যেতে হবে না।

নেইমার পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের পাশেই আছেন। 

“মেসি আমার বন্ধুই শুধু নন, তিনি আমার আদর্শও এবং আমি সব সময়ই তার পাশে থাকব। তিনি কিসের মধ্য দিয়ে যাচ্ছেন তা আমি কল্পনা করতে পারি।”

সম্প্রতি বার্সেলোনার সঙ্গে ৫ বছরের জন্য নতুন চুক্তি করেন নেইমার। তারকা এই ফরোয়ার্ড কাতালান ক্লাবটি ছেড়ে অন্য কোথাও যেতে পারেন বলে যে গুঞ্জন উঠেছিল, নতুন চুক্তি করায় তার অবসান হয়। 

নেইমার বলেন, “আমি খুব খুশি। এটা সত্যি যে অনেক প্রস্তাব ছিল, কিন্তু সব সময়ই এখানে থাকার ইচ্ছা ছিল আমার।”